রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:২৮ পূর্বাহ্ন

Notice :

জেলা যুবলীগের কার্যকরী কমিটির সভা: তিন ইউনিট কমিটি বিলুপ্ত

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে দুই উপজেলা ও এক পৌরসভায় যুবলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। বুধবার জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
জানা যায়, বুধবার বিকেলে শহরের রমিজ বিপণিস্থ দলীয় কার্যালয়ে জেলা যুবলীগের কার্যকরী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে ‘সাংগঠনিক অচলাবস্থা’র কারণে যুবলীগের সুনামগঞ্জ সদর উপজেলা কমিটি, সুনামগঞ্জ পৌরসভা কমিটি এবং বিশ্বম্ভরপুর উপজেলা কমিটি বাতিল এবং অন্যান্য উপজেলায় শীঘ্রই সম্মেলন সম্পন্ন করার জন্য জেলা কমিটির প্রতিটি উপজেলায় ৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে দায়িত্ব দেয়া হয়।
ওই সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক।
জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক।
বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু, খন্দকার মঞ্জুর আহমদ, সদস্য সবুজ কান্তি দাস, নূরুল ইসলাম বজলু, শীতেশ তালুকদার মঞ্জু, বিপ্রেশ রায় বাপ্পী, অ্যাড. আজাদুল ইসলাম রতন, অ্যাড. আমিনুর রশীদ রনক, অ্যাড. কল্লোল তালুকদার চপল, রনজিত চৌধুরী রাজন, মিজানুর রহমান মিজান, মমরাজ হোসাইন, নিজাম উদ্দিন ও আবুল আজাদ।
প্রধান অতিথির বক্তৃতায় যুবলীগ সাংগঠনিক সম্পাদক বলেন, এ দেশের যুব সমাজ বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে। ’৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে স্বাধীনতাবিরোধী অপশক্তি ক্ষমতায় অধিষ্ঠিত হয়। এই অপশক্তির বিরুদ্ধেও আন্দোলন সংগ্রাম এবং রক্ত দিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে এনেছে যুবলীগ। তিনি আরও বলেন, একটি দেশের প্রাণশক্তি হল যুবসমাজ। অতীতের সকল স্বৈরাচারী সরকারগুলো নিজেদের স্বার্থে যুবসমাজকে বিপথে পরিচালিত করেছে। আজ শেখ হাসিনার নেতৃত্বে অর্জিত ভোটের অধিকার ও আইনের শাসন সুপ্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল।
তিনি হাওরাঞ্চলে আকস্মিক বন্যায় ব্যাপক ফসলহানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং স্থানীয় যুবলীগ নেতৃবৃন্দকে ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি যুবলীগকে তৃণমূল পর্যায়ে সংগঠনকে সুসংগঠিত করে জেলা যুবলীগের সম্মেলন সম্পন্ন করার জন্য নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেন এবং ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
সভায় দফতর বিষয়ক কার্যক্রম পরিচালনার জন্য কল্লোল তালুকদার চপলকে এবং প্রচার ও প্রকাশনা বিষয়ক কার্যক্রম পরিচালনার জন্য মো. নূরুল ইসলাম বজলুকে দায়িত্ব দেয়া হয়।
এছাড়া জেলা কমিটির সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি, জাতীয় চার নেতা, মরহুম জননেতা আব্দুস সামাদ আজাদসহ গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী