1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

জানুয়ারি-মার্চ পর্যন্ত ৬৬ ধর্ষণ, ৪০-এর বেশি শিশু হত্যা

  • আপডেট সময় শনিবার, ২ এপ্রিল, ২০১৬

জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত বছরের প্রথম তিন মাসে দেশে ৬৬টি ধর্ষণের ঘটনা ঘটেছে এবং ৪০-এর বেশি শিশুকে হত্যা করা হয়েছে বলে নিজেদের ত্রৈমাসিক প্রতিবেদনে বলেছে মানবাধিকার বিষয়ক সংগঠন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা (বিএমবিএস)। একই সময়ে ১১৩ জন আত্মহত্যা করেছেন বলেও জানিয়েছে সংস্থাটি।

বিভিন্ন জেলা, উপজেলা ও পৌরসভা শাখার মাধ্যমে সংগৃহীত তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।

বিএমবিএসের কমিউনিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন অফিসার ফাতেমা ইয়াসমিনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এর বাইরেও মানবাধিকার লংঘন জনিত কিছু ঘটনা থাকতে পারে যা আমাদের সীমাবদ্ধতার কারণে সংগ্রহ করা সম্ভব হয়নি।

শিশু হত্যা ও নির্যাতনের বিষয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গত তিন মাসে ৮৩ জন শিশু হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে। মার্চে ২১ শিশুকে হত্যা করা হয়, নির্যাতনের শিকার হয় ৯ জন। ফেব্রুয়ারিতে ৪০ শিশুকে নির্যাতন করা হয়, হত্যা করা হয় ২৪ শিশুকে।

গত তিন মাসে যৌতুকেন কারণে ১৭ নারীকে প্রাণ দিতে হয়েছে বলেও উল্লেখ করা হয় প্রতিবেদনে।

প্রতিবেদনে উল্লেখ রয়েছে, পারিবারিক কলহের জেরে গত তিন মাসে ৬৭ জন নিহত হয়েছেন।

ধর্ষণের বিষয়ে এই প্রতিবেদনে বলা হয়েছে, জানুয়ারি থেকে মার্চে ধর্ষণের শিকার হয়েছেন ৬৬ জন নারী ও শিশু; যাদের মধ্যে ১৩ জন গণধর্ষণের শিকার হয়েছেন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে আটজনকে।

এছাড়া একই সময়ে ২৭ জন ক্রসফায়ারে নিহত হয়েছেন বলেও জানিয়েছে বিএমবিএস।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com