মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০২:২৮ অপরাহ্ন

Notice :

বিদায় সংবর্ধনা : কর্মক্ষেত্রে আলোকিত ছিলেন ইউএনও ইয়াসমিন নাহার রুমা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমাকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। বদলি জনিত কারণে তাকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।
বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল, ভাইস চেয়ারম্যান অ্যাড. আবুল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদুর রহমান প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তর এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ। অনুষ্ঠানে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমার হাতে সংবর্ধনা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, ইউএনও ইয়াসমিন নাহার রুমা উপজেলা পরিষদের বিভিন্ন দাপ্তরিক কাজের পাশাপাশি বাল্যবিয়ে ঠেকানোসহ ঝরেপড়া শিক্ষার্থীদের শিক্ষাজীবনে ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। পারিবারিক ও সামাজিক সমস্যা সমাধানেও ঘড়ির কাঁটায় সময় না মেপে রাত-বিরাতে মাঠে-ঘাটে ছুটেছেন মানুষের কল্যাণে। ভালো কাজের জন্য নিজে প্রশংসিত হয়ে নিজ দফতরের ভাবমূর্তিও উজ্জ্বল করেছেন। স্বীকৃতিস্বরূপ দেশের সেরা ইউএনও’র পুরস্কার ও সম্মাননা পেয়েছেন তিনি। দায়িত্ব গ্রহণের পর থেকেই সুনামের সঙ্গে নিজ দায়িত্ব পালন করেছেন ইয়াসমিন নাহারা রুমা।
বক্তারা আরও বলেন, মানবিক কাজের মাধ্যমে অল্পসময়ে সাধারণ মানুষের আস্থা ও অফুরন্ত ভালোবাসা অর্জন করেছিলেন তিনি। সদর উপজেলার প্রত্যন্ত গ্রাম ঘুরে ভিটেমাটি ও গৃহহীনদের খুঁজে বের হতেন। প্রকৃত অসহায়দের জমি ও ঘর দিয়ে সরকারের মহৎ উদ্দেশ্য বাস্তবায়নে তিনি ভূমিকা রেখেছেন। এককথায় ইউএনও ইয়াসমিন নাহার রুমা তার কর্মক্ষেত্রে আলোকিত ছিলেন। সদর উপজেলা পরিষদকে তিনি সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে রাখতেন। সকল সরকারি দপ্তর ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দের সাথে সুসম্পর্ক ছিল। করোনাকালিন সময়ে নিজের পরিবারে করোনা পজেটিভ রোগী রেখেও তিনি সদর উপজেলার মানুষকে করোনামুক্ত রাখতে কাজ করে গেছেন। বন্যাদুর্গত মানুষের মাঝে সঠিক সময়ে ত্রাণসামগ্রী পৌঁছে দিয়েছেন। তাঁর কথা সুনামগঞ্জবাসী আজীবন মনে রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী