সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৪:৫২ অপরাহ্ন

Notice :

জগন্নাথপুরে অনেক বাঁধে কাজই শুরু হয়নি

স্টাফ রিপোর্টার ::
জগন্নাথপুরে অনেক ফসলরক্ষা বাঁধের কাজ শুরু হয়নি। এনিয়ে শঙ্কায় রয়েছেন কৃষক।
বুধবার সরেজমিনে দেখা যায়, নলুয়ার হাওর রক্ষা বেড়িবাঁধ নির্মাণ ও মেরামত কাজের বিভিন্ন প্রকল্পের কাজ চলছে ঢিমেতালে। তাছাড়া অনেক প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি। যে কারণে অকাল বন্যায় ফসলহানির আশঙ্কা প্রকাশ করছেন স্থানীয় কৃষকরা। অপরদিকে, মাটি কাটার এক্সেভেটর মেশিন সংকটের কারণে এখনো বিভিন্ন প্রকল্পের কাজ শুরু হচ্ছে না বলে দাবি করেছেন পিআইসির সংশ্লিষ্টদের।
উপজেলার বেতাউকা গ্রাম এলাকায় দেখা যায়, নলুয়ার হাওর রক্ষা বেড়িবাঁধের ১৩, ১৪, ১৬ ও ১৭ নং প্রকল্পের কাজ চলছে। তবে এখনো কয়েকটি প্রকল্পের কাজ শুরুই হয়নি।
এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য জুয়েল মিয়া বলেন, আমার ওয়ার্ড এলাকার ৪টি প্রকল্পের কাজ চলছে। তবে এক্সেভেটর মেশিন সংকটের কারণে একটি প্রকল্পের কাজ শুরু করা যাচ্ছে না। আশা করছি দুই-এক দিনের মধ্যেই শুরু হয়ে যাবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবার দেরিতে হাওর থেকে পানি নেমেছে। তাই কাজ শুরু করতে বিলম্ব হয়েছে। তবুও সরকারি বেধে দেয়া সময়ের মধ্যেই কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এতে শঙ্কিত হওয়ার কোন কারণ নেই।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জগন্নাথপুর উপজেলার দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী (এসও) হাসান গাজী জানান, এবার পানির জন্য কিছুটা বিলম্বে কাজ শুরু হলেও সরকারি নির্দিষ্ট মেয়াদের মধ্যেই মাটি কাটার কাজ শেষ হয়ে যাবে। তাই দ্রুত কাজ শেষ করার জন্য আমরা নিয়মিত হাওরে ঘুরে ঘুরে তদারকি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী