বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন

Notice :

সাংবাদিক নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে সিলেটে মানববন্ধন

সুনামকণ্ঠ ডেস্ক ::
তাহিরপুরে যাদুকাটা নদীতে অবৈধভাবে বালু পাথর উত্তোলনের ছবি তুলতে গিয়ে নির্যাতনের শিকার কামাল হোসেনের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে পরিবেশ উন্নয়ন সংস্থা। মঙ্গলবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সংস্থা আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।
মানববন্ধনে বক্তারা বলেন, একটি প্রভাবশালী গোষ্ঠী দীর্ঘদিন যাবৎ যাদুকাটা নদীর পাড় কেটে বালু পাথর উত্তোলন করছে। এতে নদী তীরবর্তী অনেকগুলো গ্রাম নদীগর্ভে তলিয়ে যাওয়ার হুমকিতে রয়েছে। অবৈধভাবে পাড় কেটে বিপুল অর্থ-বিত্তের মালিক হওয়া এই চক্রটি এখন আর কোন কিছুর তোয়াক্কা করছে না। তাই একজন সাংবাদিক ছবি তুলতে গেলে তাকে গাছে বেঁধে মারপিট করার মতো সাহস পাচ্ছে। এই ঘটনা ঘটিয়ে যদি তারা পার পেয়ে যায় তাহলে ভবিষ্যতে আর কেউ এমন ঘটনার প্রতিবাদ করতে পারবে না। এজন্য এদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা প্রয়োজন। একই সাথে যাদুকাটা নদীর পরিবেশ সংরক্ষণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং বালু পাথর উত্তোলন বন্ধ থাকায় বেকার হয়ে পড়া শ্রমিকদের বিকল্প কর্মসংস্থানের দাবি জানানো হয়।
আয়োজক সংগঠনের সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক পীযুষ পুরকায়স্থ টিটুর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমেদ মিশু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ স¤পাদক ছামির মাহমুদ, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেটের সভাপতি শেখ নাসির, সহ-সভাপতি ইউসুফ আলী, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ স¤পাদক আনিস রহমান, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির বেলার ফিল্ড অফিসার আল আমিন, কলেজ শিক্ষক পরিষদের সভাপতি জ্যোতিষ মজুমদার, নারী উদ্যোক্তা ফার্মিস আক্তার, লেখক কলামিস্ট গোলাম সারোয়ার, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার কোষাধ্যক্ষ রজত ভূষণ সরকার, সহ-সাধারণ স¤পাদক অ্যাডভোকেট আবুল কাশেম, ছড়াকার ঋষিকেশ রায় শংকর, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট এর সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল, ফটো সাংবাদিক আনিস মাহমুদ, মোজাম্মেল হক, প্রভাষক মো. মাহবুবুর রউফ নয়ন, তায়েব আহমেদ জয়, শাকিল আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী