রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:১৬ অপরাহ্ন

Notice :

শিগগিরই অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম শুরু হবে

সুনামকণ্ঠ ডেস্ক ::
শিগগিরই দেশের ছোট নদী, খাল ও জলাশয়ের অবৈধ দখল উচ্ছেদ অভিযান পুনরায় শুরু করতে যাচ্ছে পানিসম্পদ মন্ত্রণালয়। সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের অফিসকক্ষে ৬৪ জেলা প্রশাসন ও সব বিভাগীয় কমিশনারদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নানা দিক নির্দেশনা দেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।
সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেন, তালিকা করে একাধিক পর্যায়ে ইতোমধ্যে আমরা ২৩ হাজার ৮০২টি স্থাপনা উচ্ছেদ করেছি। আমাদের উদ্ধার করা জমির পরিমাণ ১০২৭ একর। কিন্তু মহামারি করোনায় উচ্ছেদ কার্যক্রম ধীরগতি পায়। শিগগিরই আমরা আবার তা শুরু করতে যাচ্ছি।
প্রাথমিকভাবে সারাদেশে ৪৫ হাজার ৯৫টি অবৈধ স্থাপনার তালিকা নিয়ে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে উচ্ছেদ অভিযানে ৫২ দশমিক ৭৮ শতাংশ অগ্রগতি লাভ করে পানিসম্পদ মন্ত্রণালয়। পুনরায় অবশিষ্ট ২১ হাজার ২৯৩টি স্থাপনা দখলমুক্ত করতে উচ্ছেদ কার্যক্রম শুরু করতে যাচ্ছে মন্ত্রণালয়। উচ্ছেদ করা জায়গায় এলাকা ও পরিবেশ উপযোগী বৃক্ষরোপণ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক একেএম ওয়াহেদ উদ্দিন চৌধুরী, ৬৪ জেলার ছোট নদী-খাল পুনঃখনন প্রকল্প পরিচালক মো. আসাফুদ্দৌলা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী