বুধবার, ০৩ মার্চ ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

Notice :

ক্রীড়া ব্যক্তিত্ব নূরুল হক আম্বিয়া আর নেই

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ স¤পাদক এবং জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব নূরুল হক আম্বিয়া আর বেঁচে নেই। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৯.৪৫ মিনিটে আমেরিকার নিউজার্সির একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে, ৪ মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
ক্রীড়া ব্যক্তিত্ব নূরুল হক আম্বিয়া সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক হুইপ অ্যাড. ফজলুল হক আছপিয়ার বড়ভাই।
ক্রীড়াবিদ নূরুল হক আম্বিয়া তৎকালীন পূর্ব পাকিস্তান জাতীয় দল ছাড়াও বাংলাদেশের জনপ্রিয় ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ ভারতের বিভিন্ন ক্লাবে খেলেন। সুনামগঞ্জের ক্রীড়াঙ্গনের সব্যসাচী খেলোয়াড় ছিলেন নূরুল হক আম্বিয়া। ছিলেন একজন তুখোড় ব্যাটসম্যান ও উইকেট কিপার। মারমুখী ব্যাটিংয়ের জন্য তাঁর সুখ্যাতি ছিল। ছাত্রাবস্থায় ফুটবলে জড়িয়ে পড়েন তিনি। ঢাকা সেন্ট্রাল স্টেশনারি ক্লাবের পক্ষে ঢাকায় মাঠে প্রথম বিভাগে খেলতে নামেন। মোহামেডান স্পোর্টিংয়ের তিনি নিয়মিত গোলকিপার ছিলেন। তিনি লন টেনিসও খেলতেন।
নূরুল হক আম্বিয়া একাধারে খেলোয়াড়, রেফারি এবং সংগঠকও ছিলেন। তিনি মহকুমা ক্রীড়া সংস্থার দীর্ঘদিনের স¤পাদক ছিলেন। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ স¤পাদক হিসাবে তিনি ১৯৮৪-৮৮ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী