শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

Notice :

সংবাদ সম্মেলন : প্রভাবশালীদের কবল থেকে জলমহাল রক্ষার দাবি

স্টাফ রিপোর্টার :
জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের করালজান গ্রুপ জলমহালের মৎস্য লুটপাটের পাঁয়তারার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে ও প্রভাবশালীদের হাত থেকে জলমহালটি রক্ষা করার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন হরিপুর মৎস্য সমবায় সমিতি লিমিটেডের সদস্যবৃন্দ। মঙ্গলবার সকালে সুনামগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সদস্য নিত্য রায়।
লিখিত বক্তব্যে তিনি বলেন, হরিপুর মৎস্য সমবায় সমিতি সরকারের ভূমি মন্ত্রণালয় থেকে ১৪২৫ থেকে ১৪৩০ বাংলা সন পর্যন্ত জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের করালজান জলমহালটি ইজারাপ্রাপ্ত হয়ে গত ৩ বছর ধরে সমিতির প্রত্যেক সদস্য তাদের পুঁজি বিনিয়োগের মাধ্যমে জলমহালে মৎস্য সংরক্ষণ করে আসছেন। সরকারের নীতিমালা অনুযায়ী চলতি বছর এই জলমহালে মৎস্য আহরণের কথা। কিন্তু বহিরাগত প্রবীর রায় ও তার বড়ভাই প্রভাকর রায় তাদের পরিবারের ৫জন সদস্য একচ্ছত্র প্রভাব খাটিয়ে এবং এলাকার কিছু চিহ্নিত দুষ্কৃতিকারীর সাথে আঁতাত করে সমিতির বাকি ২০ জন সদস্যকে জলমহালের কার্যক্রম থেকে বাদ দিয়ে এই জলমহালটিতে জোরপূর্বক মৎস্য আহরণের চেষ্টা চালাচ্ছে। এই জলমহালে সমিতির সদস্যরা পুঁজি বিনিয়োগ করে এখন নিঃস্ব। এই জলমহালে তাদের ন্যায্য পাওনা ও অধিকার ফিরিয়ে দিতে সরকার ও প্রশাসনের নিকট জোর দাবি জানানো। সংবাদ সম্মেলনে জানানো হয়, এ ঘটনায় ২ ফেব্রুয়ারি সমিতির ২০ জন নিরীহ সদস্য জলমহালে তাদের বৈধ অধিকার ফিরিয়ে দেয়ার জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা সমবায় অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন।
সংবাদ সম্মেলনে সমিতির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সমিতির সদস্য দিজেন্দ্র রায়, অঞ্জন সরকার, বিশ্ব রায়, মিলটন সরকার, নির্মল সরকার প্রমুখ।
অভিযোগের ব্যাপারে সমিতির সভাপতি প্রবীর রায়ের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী