মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

Notice :

বাঁধের বরাদ্দ লুটপাটের আশঙ্কা বিএনপির

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলায় চলতি মৌসুমে হাওরের ফসল অকাল বন্যার হাত থেকে রক্ষার জন্য সরকার কর্তৃক বাঁধ নির্মাণের যে কার্যক্রম চলছে, সেখানে সরকারি বরাদ্দের টাকা লুটপাটের আশঙ্কা প্রকাশ করেছে বিরোধীদল বিএনপি। সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন উদ্বেগের কথা তোলে ধরা হয়।
বুধবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি জানায়, সুনামগঞ্জ জেলার ১৫৪টি হাওরে ১২৫ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি বেড়িবাঁধ নির্মাণ শেষ করার কথা। কিন্তু এখনও অধিকাংশ বাঁধে কাক্সিক্ষত কাজ শুরু হয়নি। বাঁধের কাজ বাস্তবায়নে গঠিত প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠন নিয়ে নানা দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ উঠছে। যে কারণে কৃষকের সাথে সাথে জেলা বিএনপিও হাওরের এই দৃশ্য নিয়ে শঙ্কিত। জেলা বিএনপি মনে করে এবারের হাওরের ফসলরক্ষা বাঁধ নিয়ে প্রাক্কলন, প্রকল্প গ্রহণ, পিআইসি গঠন, অনুমোদনের ক্ষেত্রে পদে পদে সীমাহীন দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছে। যার সাথে সংশ্লিষ্ট আছেন স্থানীয় সরকারের দলীয় নেতা এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা। পূর্বের ন্যয় সুনামগঞ্জে এবারও হাওরের বাঁধের বরাদ্দ লুটপাট হওয়ার আশঙ্কা রয়েছে।
দ্রুত বাঁধের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করে কৃষকের স্বপ্নের ফসল যাতে সঠিকভাবে তাদের ঘরে পৌঁছতে পারে সেই ব্যবস্থা গ্রহণের দাবি জানায় জেলা বিএনপি। সেইসাথে জেলার হাওরের প্রতিটি প্রকল্পে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকার্তাদের নিয়ে মনিটরিং সেল গঠনের দাবি করা হয়েছে।
এছাড়া সুনামগঞ্জের স্থানীয় সুশীল সমাজ, সাংবাদিক, রাজনীতিক ও কৃষক প্রতিনিধিদের বাঁধের কাজ মনিটরিংয়ে যুক্ত করার দাবি জানিয়েছে জেলা বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী