1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সব নাগরিককে পেনশন দেওয়ার কথা ভাবা হচ্ছে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
দেশের সব নাগরিককে পেনশনের আওতায় আনার কথা সরকার ভাবছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
বুধবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন- ক্র্যাবের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ক্র্যাবের প্রয়াত সদস্যদের মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি দিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে যুগান্তর স¤পাদক সাইফুল আলম সাংবাদিকদের পেনশন দেওয়ার প্রসঙ্গ তোলেন।
তিনি বলেন, “সাংবাদিকরা তাদের কর্মকাণ্ডের মাধ্যমে জাতীয় পর্যায়ে চলে আসেন। প্রয়াত সাংবাদিকদের কেউ স্মরণ করে না। যখন কোনো সাংবাদিক মারা যায়, তখন তার পরিবারটি চোখে অন্ধকার দেখে।” তিনি সাংবাদিকদের পেনশনের ব্যবস্থা করতে পরিকল্পনামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
সাইফুল ইসলাম বলেন, সাংবাদিকদের জন্য একটি কল্যাণ ট্রাস্ট রয়েছে। কিন্তু তা পর্যাপ্ত নয়। যারা রিপোর্টার তাদের জন্য আলাদা কল্যাণ ট্রাস্ট গঠনে সরকারের প্রতি তিনি আহ্বান জানান।
পরে অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, সারাবিশ্বে একটি সম্মানজনক ও আলোচিত পেশা সাংবাদিকতা। আমরা সুষ্ঠু সাংবাদিকতার পরিবেশ সৃষ্টি করেছি। সরকার নানাভাবে আপনাদের পাশে আছেন। ওয়েজবোর্ড ও কল্যাণ তহবিল নিয়ে কাজ করা হচ্ছে।
এম এ মান্নান বলেন, সরকার সব ক্ষেত্রেই ব্যয় বাড়াচ্ছে, বিনিয়োগ করছে। তাই এক্ষেত্রেও আরও বিনিয়োগ হবে বলে আশা করছি। বিভিন্ন খাতে ঝুঁকি ভাতা এবং পেনশন চালু আছে। অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলে সাংবাদিকতাতেও কিভাবে সেটি চালু করা যায় সেই বিষয়ে আমি চেষ্টা করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com