শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৯ অপরাহ্ন

Notice :

সদর হাসপাতাল প্রাঙ্গণ : ফুলের চারা দিয়ে লেখা হল “মুজিব ১০০”

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর হাসপাতাল প্রাঙ্গণ এক সময় ছিল অপরিচ্ছন্ন। হাসপাতালে প্রবেশে দুর্গন্ধ নাকে লাগেনি এমন লোক পাওয়া ছিল দুষ্কর। কিন্তু বর্তমানে তা আর নেই। দিন দিন পরিবর্তন হচ্ছে সুনামগঞ্জ সদর হাসপাতালটি। ভাল মানের সেবা দিতে কাজ করছে কর্তৃপক্ষ। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সেবার মান অধিকতর বৃদ্ধির লক্ষ্যে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামস উদ্দিন।
মঙ্গলবার সুনামগঞ্জ সদর হাসপাতালের প্রধান ফটকের বাগান দেখে অনেকের চোখ আটকে যায়। মুজিববর্ষ উপলক্ষে ফুলের বাগানকে সাজানো হয়েছে অন্য রকম এক রূপে। জাতিরজনকের প্রতি সম্মান জানিয়ে ফুলের চারা দিয়ে “মুজিব ১০০” লিখা হয়েছে যা মানুষের নজর কাড়ছে। হাসপাতালের বিল্ডিংয়ের উপর থেকে দেখলে মনে এ লেখা ফুলের চারা দিয়ে নয়, অক্ষর বসিয়ে লেখা হয়েছে।
মঙ্গলবার হাসপাতালের আট তলার সব জায়গায় চালানো হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। যাতে করে কোথাও কোন ময়লা না থাকে। মুজিববর্ষের প্রতি সম্মান জানিয়ে পর্যায়ক্রমে উন্নয়ন কাজগুলো বাস্তবায়ন করা হয়েছে। ভবিষ্যতে আরও উন্নত সেবা পাওয়া যাবে বলেন জানিয়েছেন বর্তমান সিভিল সার্জন। এছাড়া হাসপাতালে নিরাপত্তা ও সৌন্দর্য বর্ধনের জন্য দেয়াল উঁচুকরণ এবং চারিদিকে লাইট লাগানোসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হাতে নেয়া হয়েছে। সুনামগঞ্জ সদর হাসপাতালে সরকারি হিসেবে সেবার মানের দিক থেকে এক থেকে দেড় বছর আগে ৫৮ নম্বরে থাকলেও বর্তমানে সারা বাংলাদেশের মধ্যে ১৪ নম্বরে উন্নীত হয়েছে।
হাসপাতাল এলাকার বাসিন্দা আমির মিয়া জানান, মুজিব ১০০ যখন ফুলের চারা মাধ্যমে ফুটে ওঠছে তা প্রথমে বুঝতে পারি নি। পরে যখন চারাগুলো একটু বড় হল তখন আমাদের চোখে ভেসে ওঠে। এই লেখাটি উপর থেকে দেখলে খুব সুন্দর দেখা যায়। হাসপাতালের আশপাশ ইদানিং পরিষ্কার দেখা যাচ্ছে। দেখা যাক কত দিন পরিষ্কার থাকে।
সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, হাসপাতালের সেবার মান উন্নতি করার লক্ষ্যে আমি আসার পর থেকেই কাজ করছি। আগামীতে সেবার মান আরও বৃদ্ধি পাবে। রোগীদের অভিযোগগুলো চিহ্নিত করে কাজ করছি। আর শীতের সময় বাগান করা হয়েছে এটিকে ভিন্ন আঙ্গিকে তুলে ধরতে জাতির জনকের প্রতি সম্মান দেখানোর জন্য ফুলের চারা দিয়ে “মুজিব ১০০” লিখা হয়েছে। আশা করছি এটি দেখে সবার ভাল লাগবে। সেবার মান কিভাবে শত ভাগ নিশ্চিত করা যায় সেটিকে গুরুত্ব দিয়ে কাজ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী