শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

Notice :

ইউপি নির্বাচনের আগাম হাওয়া

স্টাফ রিপোর্টার ::
ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন-তারিখ এখনো ঠিক হয়নি। তবে চলতি বছরের মার্চে নির্বাচন হতে পারে বলে শোনা যাচ্ছে। ধাপে ধাপে নির্বাচনে থাকতে পারে দলীয় প্রতীক। এরই প্রেক্ষিতে সুনামগঞ্জের ৮৭ ইউনিয়নেই বইছে আগাম নির্বাচনী হাওয়া। সম্ভাব্য প্রার্থীদের শুভেচ্ছা ব্যানার ও ফ্যাস্টুনে ভরে গেছে হাট-বাজার। বাড়ি বাড়ি কুশল বিনিময়ও করছেন অনেকেই। চায়ের দোকানে দোকানে বইছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচলার ঝড়। ইউপি নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারণা সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমানতালে চলছে। তাছাড়া দলীয় প্রতীক বাগিয়ে আনতে অনেক চেয়ারম্যান প্রার্থীই তোড়জোড় শুরু করেছেন এখনই।
সরেজমিনে দেখা গেছে, নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের কেউ কেউ দিচ্ছেন আগাম প্রতিশ্রুতি। এছাড়াও নানা রকম কৌশল অবলম্বন করে ভোটের মাঠ নিজেদের অনুকূলে নিতে মরিয়া হয়ে উঠেছেন অনেকেই। দলীয় সমর্থন পেতে একই ইউনিয়নের একাধিক প্রার্থীর পক্ষ থেকে চলছে নানারকম তদবির, স্থানীয় রাজনৈতিক কার্যালয়গুলোও এখন বেশ সরগরম। ইউনিয়নের সামাজিক নানা ছোটখাট অনুষ্ঠানে যোগদান করে স্থানীয়দের কাছে প্রার্থী হিসাবে নিজেকে তুলে ধরছেন সম্ভাব্য প্রার্থীরা। চাচ্ছেন দোয়া, দিচ্ছেন প্রতিশ্রুতি। তফশীল ঘোষণার সম্ভাব্য তারিখ পুরোপুরি নিশ্চিত না হলেও দলীয় সমর্থন পাওয়ার জন্য তৎপর হয়ে ওঠেছেন ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা।
অপরদিকে, নিজের ফেসবুক আইডিসহ প্রার্থীর সমার্থক গোষ্ঠী পেইজ খুলে বিভিন্নভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। এলাকায় দলমত নির্বিশেষে কারো মৃত্যু হলে নামাজে জানাজা, দাফন, মিলাদ ও দোয়া মাহফিল এবং কবর জিয়ারতে অংশগ্রহণ করে মরহুমের পরিবারকে সমবেদনা জানাচ্ছেন।
এদিকে, ইউনিয়নের বিভিন্ন গ্রামের সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। প্রার্থীরা কৌশলে দোয়া চাচ্ছেন, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।
জাহাঙ্গীরনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোকসেদ আলী বলেন, আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। বিগত নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হয়েছি। এবারো মনোনয়ন চাইব। তবে দলের সিদ্ধান্তের বাইরে তিনি যাবেন না বলে জানান।
রঙ্গারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যানপ্রার্থী আবুল কালাম আজাদ বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশ এখন উন্নয়নের মহাসড়কে আছে। রঙ্গারচর ইউনিয়নের মানুষদেরও উন্নয়নের অংশীদার হতে হবে। রঙ্গারচর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে আমি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। দল যদি আমাকে নৌকা প্রতীক দেয়, আমি রঙ্গারচর ইউনিয়ন পরিষদকে মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তোলার কাজ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী