বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৪৩ অপরাহ্ন

Notice :

‘আগামী বিজয় দিবসের আগেই রাণীগঞ্জ সেতুতে গাড়ি চলবে’

স্টাফ রিপোর্টার ::
আগামী বিজয় দিবসের আগেই সিলেট বিভাগের সর্ববৃহৎ রাণীগঞ্জ সেতুতে গাড়ি চলবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। শুক্রবার বিকেলে বিকেলে নির্মাণাধীন রাণীগঞ্জ সেতুর কাজ পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।
মন্ত্রী বলেন, আমরা পদ্মা সেতু করেছি। ইতিমধ্যে সকল ¯েপন বসানো হয়েছে। আগামী বিজয় দিবসের মধ্যে পদ্মা সেতুতে গাড়ি ও ট্রেন চলবে। পদ্মা সেতু উদ্বোধন হওয়ার সঙ্গে সঙ্গেই সিলেট বিভাগের সর্ববৃহৎ রাণীগঞ্জ সেতু দিয়ে গাড়ি চলাচল করবে। হাওরবাসীর দুর্ভোগ কমবে। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই।
অপরদিকে, ওইদিন বিকেলে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের গুংগিরগাঁও গ্রামে সরকারি খাস জমিতে নির্মাণাধীন ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর প্রদান প্রকল্পের কাজ পরিদর্শন করেন মন্ত্রী এমএ মান্নান।
এ সময় তিনি বলেন, অসহায় গৃহহীন ও ভূমিহীনদের উন্নয়ন প্রকল্পে আমরা কোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি সহ্য করব না। যদি কেউ এসব কাজে অনিয়ম কিংবা দুর্নীতি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে বর্তমান সরকার কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায় হতদরিদ্র মানুষের জন্য অগ্রাধিকারভিত্তিতে উন্নয়ন প্রকল্প অনুমোদন করে কাজের নির্দেশনা দেন আমাদের। আমরা তারই নির্দেশে কাজ করছি।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী মুজিববর্ষ এবং মহান বিজয়ের ৫০ বছর পদার্পণ জাতির জন্য বিশাল গৌরবের। গ্রামীণ মানুষের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার বিদ্যুৎ, বিশুদ্ধ পানি, স্যানিটেশন ও রাস্তা-ঘাটসহ নানামুখী উন্নয়নকাজ করে যাচ্ছে। সরকারের ধারাবাহিক উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে শেখ হাসিনা সরকারের পাশে থাকার জন্য তিনি সবাইকে আহ্বান জানান তিনি।
এমএ মান্নান আরও বলেন, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণে এক কঠিন পরিস্থিতি বিরাজ করছে। আমাদের সরকার অত্যন্ত দায়িত্বশীল পদক্ষেপ গ্রহণের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রাণপণ চেষ্টা অব্যাহত রেখেছে। স্বাস্থ্যবিধি মেনে সবাইকে চলাফেরা করতে তিনি আহ্বান জানান।
এসময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান, দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাত হোসেন, উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী