বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন

Notice :

গোবিন্দগঞ্জ গোল চত্বরকে ‘মুক্তিযোদ্ধা চত্বর’ নামকরণের দাবি

স্টাফ রিপোর্টার ::
ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ গোল চত্বরকে ‘মুক্তিযোদ্ধা চত্বর’ নামকরণের দাবিতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড ও ছাতক উপজেলা কমান্ড। রোববার দুপুরের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ বাজার এলাকায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।
ছাতক উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার তোতা মিয়ার পরিচালনায় মানববন্ধনে সুনামগঞ্জ জেলা মুক্তিযুদ্ধ ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন, সিলেট জেলার মুক্তিযুদ্ধ ইউনিটের সাবেক বীর মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তীসহ মুক্তিযুদ্ধ সন্তান কমান্ড ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।
এসময় মানববন্ধনে জেলা মুক্তিযুদ্ধ ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন বলেন, গোবিন্দগঞ্জ গোল চত্বরকে মুক্তিযোদ্ধা চত্বর নামকরণ করার জন্য প্রধানমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, সড়ক ও সেতুমন্ত্রী, সাবেক হুইপ অধ্যক্ষ আব্দুস শহীদ, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও জেলা প্রশাসককে বিষয়টি আমরা অবগত করেছি। আমরা চাই ভবিষ্যৎ প্রজন্ম যেন মুক্তিযোদ্ধাদের ইতিহাস সম্পর্কে জানতে পারে। সেজন্য সুনামগঞ্জের ছাতকের গোবিন্দগঞ্জ গোল চত্বরকে মুক্তিযোদ্ধা চত্বর করার দাবি জানাচ্ছি। কিছু কিছু মানুষ চাচ্ছে ব্যক্তি নামে করার। কিন্তু আমরা চাই এটি কারো নামে না হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা সকল বীর মুক্তিযোদ্ধাকে উৎসর্গ করে মুক্তিযোদ্ধা চত্বর নামকরণ করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী