মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

Notice :

সংশোধিত এমপিও নীতিমালার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার ::
সংশোধিত এমপিও নীতিমালায় উচ্চমাধ্যমিক ও সমমান প্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক পদ বিলুপ্তি এবং প্রভাষকদের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে আবেদনের সুযোগ বন্ধের প্রতিবাদ জানিয়েছেন এমপিওভুক্ত শিক্ষকরা। একই সাথে প্রতিষ্ঠানগুলোতে সহকারী অধ্যপক পদ বহাল রাখা, সহযোগী অধ্যাপক পদ সৃষ্টি ও প্রভাষকদের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে আবেদনের সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন তারা।
বুধবার সকালে শহরেআলফাত স্কয়ারে মানববন্ধন করে এসব দাবি জানান তারা।
বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিস) সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সমিতির জেলা সভাপতি অধ্যাপক শুভঙ্কর তালুকদার মান্না-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রভাষক মো. জামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাকবিশিস জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্টা অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার। এছাড়াও বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক রামানুজ রায়, সহ-সাধারণ সম্পাদক প্রভাষক শাহিনা চৌধুরী রুবি, সাংগঠনিক সম্পাদক প্রভাষক দুলাল মিয়া, দপ্তর সম্পাদক প্রভাষক মো. ফজলুল হক দোলন, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক রজত কান্তি রায়, প্রভাষক হিমাদ্রী শংকর তালুকদার, অধ্যাপক মোহাম্মদ আলী, প্রভাষক মো. ফারুক রশিদ, প্রভাষক মোহাম্মদ মিছবাহ উদ্দিন, প্রভাষক মো. হাবিবুর রহমান, প্রভাষক তাসলিমা আক্তার শান্তা, প্রভাষক মো. শাহিনুল ইসলাম, প্রভাষক মো. তৈয়বুর রহমান তানিম, প্রভাষক মো. কামাল হোসাইন, প্রভাষক মো. আফাজ উদ্দিন, ক্রীড়া শিক্ষক আলমগীর আহমদ তালুকদার, সহ-গ্রন্থাগারিক স্বপন রায় প্রমুখ।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিববর্ষে” শিক্ষামন্ত্রী যেখানে শিক্ষাবান্ধব নীতিমালা প্রণয়নের কথা বারবার বলে যাচ্ছেন, সেখানে যারা বৈষম্যমূলক সংশোধিত নীতিমালা প্রণয়নে জড়িত থেকে সরকারের ভাবমূর্তি নষ্ট করা এবং সরকারের বিরুদ্ধে শিক্ষক সমাজকে আন্দোলনের উস্কানী দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ অবিলম্বে উচ্চমাধ্যমিক ও সমমান প্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক পদ বহাল, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদ সৃষ্টি এবং অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে প্রভাষকদের আবেদনের সুযোগ প্রদানসহ বৈষম্যহীন শিক্ষাবান্ধব এমপিও নীতিমালা প্রণয়ন করতে হবে।
মানববন্ধন পরবর্তী মহামারী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসচেতনতার জন্য বাকবিশিস নেতৃবৃন্দ অসহায়-দরিদ্র জনগণের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী