1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জগন্নাথপুরে শতবর্ষী পুকুর সংস্কারের উদ্যোগ

  • আপডেট সময় সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুর পৌর শহরের ঐতিহ্যবাহী জগন্নাথপুর সদর বাজারের শত বছর আগের একমাত্র পুরাতন পুকুরটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।
স্থানীয়রা জানান, এক সময় এ পুকুর ছিল আশীর্বাদ। এখন অভিশাপে পরিণত হয়েছে। কালের পরিবর্তনে কমে গেছে পুকুরটির কদর। দেশ স্বাধীনের পর থেকে এ পুকুরের পানির উপর ছিল জগন্নাথপুর বাজারসহ আশপাশের মানুষের ভরসা। ছিল মসজিদের ঘাট। মুসল্লিরা অজু করতেন ঘাটে। বাজারের ব্যবসায়ীসহ আশপাশের মানুষ গোসল করতেন। এক পর্যায়ে পুকুরটি তার জৌলস হারিয়ে ফেলে। ময়লা-আবর্জনায় নষ্ট হয়ে যায় পুকুরের পানি। অবশেষে সেই ঐতিহ্যবাহী পুকুরটি সংস্কারের উদ্যোগ নেয় জগন্নাথপুর উপজেলা প্রশাসন।
রোববার জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে পুকুর সংস্কারের উদ্বোধন করা হয়েছে। এ সময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, জগন্নাথপুর পৌরসভার মেয়র মিজানুর রশীদ ভূইয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, বাজার কমিটির সেক্রেটারি জাহির উদ্দিন, ছাত্রনেতা আবদুল মুকিতসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে সহযোগিতা করে জগন্নাথপুর পৌরসভা ও ক্লিন জগন্নাথপুর নামের সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com