মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৩:১৪ অপরাহ্ন

Notice :

ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জব্দকৃত ৩২ হাজার ঘনফুট বালু নিলামে বিক্রি

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ কুশিয়ারা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। সোমবার জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাতের নেতৃত্বে এবং থানার এসআই রফিকুল ইসলাম সহ পুলিশ দল ও রাণীগঞ্জ ইউপি তহশিলদার হাফিজ উদ্দিনের সহযোগিতায় এ অভিযান চালানো হয়।
রাণীগঞ্জ জেটি ঘাটে প্রায় কয়েক ঘণ্টা ব্যাপী অভিযানে অবৈধ ড্রেজার মেশিনসহ ৩টি নৌকা ভর্তি বালু, পাইপ লাইন ও স্টক থাকা বিপুল পরিমাণ বালু জব্দ করা হয়। পরে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের উপস্থিতিতে এলাকায় মাইকিং করে প্রকাশ্যে নিলামের মাধ্যমে ৩২ হাজার ঘনফুট বালু ১ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করা হয়। জব্দকৃত ৬টি মেশিন ভাংচুর করা হয়েছে। এর মধ্যে ৩টি মেশিন নদীতে ফেলে দেয়া হয়। এছাড়া জব্দকৃত প্রায় শতাধিক প্লাস্টিকের পাইপ পুড়িয়ে ধংস করা হয়েছে।
জানাযায়, কয়েক দিন আগেও অবৈধ ড্রেজার মেশিন সহ কয়েকটি বালু ভর্তি নৌকা আটক করেন স্থানীয় তহশিলদার। যদিও রাণীগঞ্জ বাজারের সড়কের উপর দিয়ে দীর্ঘ পাইপ লাইন বসিয়ে দীর্ঘদিন ধরে বালু ব্যবসা করে আসছে একটি সিন্ডিকেট। তারা জগন্নাথপুর সহ দেশের অন্যান্য অঞ্চল থেকে বালু আমদানি করে রাণীগঞ্জ এলাকার বিভিন্ন বাড়ি ও প্রতিষ্ঠানে বিক্রি করে আসছে। বড় বড় স্টিলের নৌকাতে বোমা মেশিন বসিয়ে দীর্ঘ পাইপ লাইনের মাধ্যমে এসব বালু বিক্রি করা হয়। এসবের সাথে প্রভাবশালীরা জড়িত থাকলেও তারা রয়েছেন ধরা ছোঁয়ার বাইরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী