1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কালভার্টের অভাবে দুর্ভোগে এলাকাবাসী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

দোয়ারাবাজার প্রতিনিধি ::
দোয়ারাবাজার উপজেলার বোগলাবাজার ইউনিয়নের সোনাচড়া-বালিচড়া রাস্তায় একটি কালভার্টের অভাবে কয়েক গ্রামের মানুষের দুর্ভোগ লেগেই আছে। বছরের পর বছর ধরে এলাকার জনগণ কালভার্ট নির্মাণের দাবি জানিয়ে আসলেও তা এখনো উপেক্ষিত।
ওই এলাকার ২ থেকে ৩ বর্গকিলোমিটার আয়তন জুড়ে কয়েকটি এলাকা অবস্থিত। সেখানে প্রায় ১০ হাজার মানুষের বাঁশের সাঁকোই একমাত্র যাতায়াতের জন্য রয়েছে। দীর্ঘ বছরের এই সাঁকোটি কবে কালভার্ট রূপে তৈরি হবে সেই স্বপ্ন দেখছেন স্থানীয়রা।
স্থানীয়রা জানান, সাঁকো দিয়ে পারপারের সময় প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। এখানে একটি কালভার্ট নির্মাণ হলে উপজেলার বোগলাবাজার, সোনাচড়া, বালিচড়া, মোল্লাপাড়া, ভোলাখালীসহ পূর্ব পশ্চিম দিকের শত শত সাধারণ মানুষের চলাচলের সুবিধা হতো।
ইউপি সদস্য আব্দুল ওয়াদুদ ভুঁইয়া বলেন, আমাদের উপজেলায় যেতে হলে যোগাযোগের ভরসা হচ্ছে এই বাঁশের সাঁকো। গ্রামের ছেলে মেয়েরা পাশের গ্রামের বিদ্যালয়ে যেতে হলে এই সাকোঁ দিয়ে চলাচল করতে হয়। এক গ্রামের কৃষক অন্য গ্রামে কৃষি কাজ করে থাকে। কৃষিজ পণ্য আনা নেয়ার ক্ষেত্রে আমাদের অনেক কষ্ট হয়। খুব দ্রুত একটি কালভার্ট নির্মাণ করে এলাকার যাতায়াতের সুব্যবস্থা করে দেওয়ার জন্যে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করি।
বোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল বলেন, খুব শীঘ্রই কালভার্ট নির্মাণ করে দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com