1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে তথ্য অধিকার দিবস পালিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।
সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মুহাম্মদ আমিনুল হকের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ।
সভায় বক্তারা বলেন, তথ্য পাওয়া সব নাগরিকের সাংবিধানিক অধিকার। এ অধিকার পাওয়ার ক্ষেত্রে সামাজিক ও অর্থনৈতিকসহ অনেক প্রেক্ষাপট জড়িত। তথ্যের অবাধ প্রবাহ ও জনগণের তথ্যের অধিকার নিশ্চিতকরণে আইন করা হয়েছে। এ আইন বাস্তবায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়নের পথ সুগম হয়েছে। পাশাপাশি সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা ও বেসরকারি সংস্থাগুলোতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক মিজানুর রহমান, দীপ্ত টিভি প্রতিনিধি সেলিম আহমদ তালুকদার, সুনামগঞ্জ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ফোয়াদ মনি তালুকদার, ক্রীড়া ও সাংস্কৃতিক স¤পাদক সিরাজুল ইসলাম শ্যামল, প্রচার স¤পাদক শাহরিয়ার সুমন, নির্বাহী সদস্য ফরিদ মিয়া, সাংবাদিক স্বপন কুমার সরকার, সুলেমান কবির, সুহেল আলম, আনোয়ারুল হক, বাবুল মিয়া, আলাউর রহমান প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com