মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৪৯ অপরাহ্ন

Notice :

ছাত্রাবাসে নববধূকে গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ::
সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ নেতাকর্মী কর্তৃক নববধূকে গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে সুনামগঞ্জে। শনিবার বিকেলে শহরের আলফাত স্কয়ারে ‘ধর্ষণ ও নির্যাতনবিরোধী জনগণ’-এর ব্যানারে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।
ঘণ্টাব্যাপি অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এমসি কলেজ ছাত্রাবাসে নববধূকে গণধর্ষণের পাশবিক ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পাশাপাশি রাজনৈতিক পরিচয় বিবেচনায় তাদের রক্ষা না করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।
সাবেক ছাত্রনেতা সত্যজিৎ আচার্য্য-এর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিন্টু চৌধুরী’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি গৌরী ভট্টাচার্য্য, সিনিয়র সাংবাদিক শামস শামীম, সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক হাবিব আহমদ, সাবেক ছাত্রনেতা নরেন ভট্টাচার্য্য, সুব্রত সরকার, মামুনুর রশিদ সালমান, জেলা যুব ইউনিয়নের সভাপতি তাহের মিয়া, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আসাদ মনি, সজীব আহমেদ, মিঠুন রঞ্জন দাশ, সুজন নন্দী, অনিক প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে ধর্ষণের মতো ঘৃণ্য ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শুক্রবার সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজের কয়েকজন ছাত্র নববধূকে তার স্বামীর কাছ থেকে ছিনিয়ে নিয়ে ছাত্রাবাসে গণধর্ষণ করেছে। আমরা এর বিচার চাই। ধর্ষণকারী যে দলেরই হোক এক্ষেত্রে তার কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারে না। অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে হবে।
বক্তারা আরও বলেন, শুধু সিলেটে নয়, পার্বত্য অঞ্চল খাগড়াছড়িতেও এক আদিবাসী মেয়েকে ধর্ষণ করেছে কিছু মানুষরূপী জানোয়ার। আমরা এর বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী