শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:০৫ অপরাহ্ন

Notice :

এলডিপি ছাড়ছেন এম আর খালেদ তুষার!

স্টাফ রিপোর্টার ::
লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে পদত্যাগ করছেন দলটির প্রতিষ্ঠাতা সদস্য ও নির্বাহী কমিটির সদস্য অ্যাড. মো. এম আর খালেদ তুষার। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়েছে।
দলীয় সূত্র জানায়, এলডিপি’র সুনামগঞ্জ জেলা কমিটির প্রায় ৭৯ জন নেতা, সিলেট জেলার ৪৫ জন নেতা এবং ঢাকা জেলার একাংশের নেতাকর্মীরা তার সাথে পদত্যাগ করতে পারেন। তবে পদত্যাগের পরে এলডিপি নেতা এম আর খালেদ তুষার অন্য কোনো রাজনৈতিক দলের সাথে যুক্ত হবেন কিনা তা জানাযায়নি।
এম আর খালেদ তুষার এলডিপির প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত দলে সাংগঠনিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বিশেষ করে ২০০৬ সালের ৩ নভেম্বর অনেক নেতাকর্মীর মাধ্যমে সুনামগঞ্জ জেলায় এলডিপির আত্মপ্রকাশ ঘটান। অতঃপর ৭ নভেম্বর প্রায় ৪০০-৫০০শত সমর্থকের অংশগ্রহণে সিলেট জেলার কেন্দ্রীয় শহীদ মিনার হতে এলডিপির শোভাযাত্রা বের করেন। ২০০৭ এর সংসদ নির্বাচনে মহাজোটের পক্ষ হতে সুনামগঞ্জ-৩ এর মনোনয়নপত্র দাখিল করেন কিন্তু ১/১১ এর প্রেক্ষাপটে নির্বাচন বানচাল হয়ে যায়।
দীর্ঘদিন পরে ২০ দলীয় জোটের পক্ষ হতে সুনামগঞ্জ ৩ আসনে আবারও ২০১৮-এর জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দাখিল করেন এমআর খালেদ তুষার। কিন্তু ২০ দলীয় জোটের পক্ষ হতে মনোনীত না হলে, পরে তিনি এলডিপি হতে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন।
সাংগঠনিক ভিত্তি থাকার পরও কেন বা কি কারণে এলডিপি হতে পদত্যাগ করছেন তুষার তা এখনো স্পষ্ট হয়নি। তবে দলের অভ্যন্তরীণ নানা দ্বন্দ্বই এর কারণ হতে পারে বলেন ধারণা করা হচ্ছে। দলীয় সূত্র জানায়, শীঘ্রই আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন অ্যাডভোকেট এম আর খালেদ তুষার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী