1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শুধু শোক নয়, আমাদের গর্বের বিষয়ও আছে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যু আমাদের জন্য একটি বড় শোক। তবে আমাদের শুধু শোক করার বিষয় নেই, গর্ব করার বিষয়ও রয়েছে।’
বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন স্মরণে এক সভায় একথা বলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।
তিনি বলেন, বঙ্গবন্ধুর নিহতের ঘটনা আমাদের জন্য একটি বড় শোক। তবে শুধু শোক নয়, স্বাধীনতার মতো গর্বের বিষয়ও আমাদের আছে। বর্তমানে চট্টগ্রামের মাতারবাড়িতে উন্নয়নমূলক প্রকল্প চলছে। আজ সে বিষয়ে আরও একটি চুক্তি স্বাক্ষর হবে। সেখানে গেলে আমাদের গ্রামীণ বাংলাদেশকে চেনা যায় না, সেই এলাকা দেখলে বোঝা যায় বাংলাদেশ কত উন্নত হচ্ছে। এটিও আমাদের গর্বের, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন সারাজীবন আওয়ামী লীগকে নিয়ে জাগ্রত ছিলেন। তার রক্তে ছিল আওয়ামী লীগ। তিনি কম কথা বলতেন, চুপচাপ থাকতেন। তবে তার প্রচুর পর্যবেক্ষণ ক্ষমতা ছিল। তাকে নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্য, প্রতিক্রিয়া করে থাকেন। তবে প্রতিক্রিয়া থাকবেই। এটা বঙ্গবন্ধুর আমলেও ছিল, এখনো আছে। এটা নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। বরং প্রতিক্রিয়াগুলোকে মূল্যায়ন করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।
মন্ত্রী বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুনকে আমাদের প্রধানমন্ত্রীও খুব ভালোবাসতেন। তিনি তাকে কেবিনেটের বৈঠকেও সাহারা আপা বলে ডাকতেন। আর সাহারা খাতুন একজন সাধারণ হয়েও তিনি অত্যন্ত দারুণভাবে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তার মতো নেতার প্রতি আমাদের কৃতজ্ঞতা। সাহারা আপার মতো মানুষেরাই ত্যাগে, পরিশ্রমে এগিয়ে নিয়েছেন দেশকে।
বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এই স্মরণসভায় একাডেমির উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশ আওয়ামীলীগের উপকমিটির সাবেক সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দারসহ বিভিন্ন নেতা-কর্মী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com