শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:২৬ পূর্বাহ্ন

Notice :

রঙ্গারচর ইউপি কমপ্লেক্সে ভূমিদাতা মরহুম আবুল কালাম আজাদের প্রতিকৃতি স্থাপন

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়ন পরিষদে ভূমিদাতা মরহুম আবুল কালাম আজাদের প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। তাঁর স্মৃতিরক্ষার্থে এবং তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে বুধবার (৮ জুলাই) বিকেলে প্রতিকৃতি স্থাপন করা হয়।
সাবেক সমাজসেবা কর্মকর্তা মরহুম আবুল কালাম আজাদ শুধু রঙ্গারচর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের জন্য ভূমিই দান করেননি, তিনি চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করে গেছেন। তাছাড়া তাঁর মাতাও বনগাঁও নূরানীয়া হাফিজিয়া মাদরাসার জন্যও ভূমি দান করেছেন। সমাজহিতৈষী আবুল কালাম আজাদের হাত ধরে এসব শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার ফলে ইউনিয়নের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে।

বুধবার রঙ্গারচর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে মরহুম আবুল কালাম আজাদের প্রতিকৃতি স্থাপনকালে উপস্থিত ছিলেন রঙ্গারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল হাই, চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আসকর আলী, সাবেক অভিভাবক সদস্য খোকন মিয়া, বৃন্দাবননগর হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ জামিল মিয়া, রঙ্গারচর ইউনিয়ন আ.লীগ সেক্রেটারি মোমিনুল ইসলাম মোমিন, রফিক মিয়া, আ.লীগ নেতা আরশ আলী, চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য ও আবুল কালাম আজাদ স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি আবু সাইদ প্রমুখ।
প্রতিকৃতি স্থাপনকালে উপস্থিত সুধীজন জনগণের কল্যাণে মরহুম আবুল কালাম আজাদের অবদানের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন। তারা বলেন, মরহুম আবুল কালাম আজাদ ছিলেন একজন আলোকিত মানুষ। তিনি শিক্ষার আলোয় এই অবহেলিত এলাকাকে আলোকিত করতে চেয়েছিলেন। বর্তমান সময়ে তাঁর মতো ভালো এবং উদার মানুষের খুব অভাব। তিনি সবসময় মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী