শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৭:৫১ পূর্বাহ্ন

Notice :

বিভিন্ন দাবিতে কৃষি ও পরিকল্পনামন্ত্রীর কাছে কৃষক লীগের স্মারকলিপি

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে সরকারিভাবে ধান-চাল ক্রয় বাস্তবায়ন সংক্রান্ত সকল কাজে কৃষক সংগঠনের প্রতিনিধিকে যুক্ত ও প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের দাবি জানিয়েছে সুনামগঞ্জ জেলা কৃষক লীগ।
বুধবার বিকেলে সুনামগঞ্জ সার্কিট হাউজে কৃষিমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর কাছে নানা দাবিতে পৃথকভাবে স্মারকলিপি প্রদান করেন জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল কাদির শান্তি মিয়া ও সদস্য সচিব বিন্দু তালুকদার।
স্মারকলিপিতে জেলা কৃষক লীগ উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার কৃষি ও কৃষকবান্ধব সরকার। সাম্প্রতিক বছরগুলোতে সুনামগঞ্জের হাওর এলাকার কৃষকদের ন্যায্য আন্দোলন-সংগ্রামের সফল বাস্তবায়নের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর বিশেষ ঘোষণার কারণে সুনামগঞ্জের কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান ক্রয় ও বরাদ্দের পরিমাণ অনেকগুণ বৃদ্ধি পেয়েছে এবং প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করার জন্য নীতিমালা প্রবর্তন করা হয়েছে। তাই সুনামগঞ্জে সরকারিভাবে ধান-চাল ক্রয় বাস্তবায়ন সংক্রান্ত সকল কাজে কৃষক সংগঠনের প্রতিনিধি যুক্ত করা ও হাওরপাড়ের প্রকৃত কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয়ের জন্য তিন দফা দাবি জানান তারা।
দাবিতে উল্লেখ করা হয়, সুনামগঞ্জ জেলার প্রতিটি উপজেলা কমিটিতে উপজেলার সক্রিয়, প্রতিনিধিত্বশীল ও স্বাধীনতার পক্ষের কৃষক সংগঠনসমুহের সাথে পরামর্শ করে কৃষক প্রতিনিধি নিযুক্ত করা। ধান ক্রয়ের জন্য কৃষক নির্বাচনের লটারি করার আগেই বাছাইকৃত কৃষকদের তালিকা প্রকাশ করতে হবে যাতে ভুল বা অনিয়ম হলে সংশোধন করা যায়। ইউনিয়নভিত্তিক বাছাইকৃত কৃষকদের তালিকা সম্বলিত একটি রেজিস্টারে বাছাইকৃত কার্ডধারিদের আবাদি জমি ও সম্ভাব্য উৎপাদনের পরিমাণ লিখে রাখতে হবে।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, কেন্দ্রীয় কৃষক লীগ নেত্রী সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা কৃষি সম্প্রসারণ অধিপ্তরের উপ পরিচালক মো. সফর উদ্দিন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাড. নূরে আলম সিদ্দিক উজ্জ্বল, জেলা পরিষদের সদস্য শামীম আহমদ মুরাদ, সৈয়দ তারিক হাসান দাউদ, জেলা শ্রমিক লীগের সভাপতি সেলিম আহমদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুবিন, জেলা কৃষক লীগের সদস্য রফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তারেক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী