শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০৭:৪৫ অপরাহ্ন

Notice :

প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলেই ব্যবস্থা

স্টাফ রিপোর্টার ::
করোনাভাইরাসের সংক্রমণ রোধে সুনামগঞ্জে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। শহরে কোথাও একের অধিক মানুষকে চলাচল করতে দেয়া হচ্ছে না। কেউ মাস্ক ছাড়া ঘর থেকে বের হলে তাকে বাড়িতে ফিরিয়ে দেয়া হচ্ছে। সরকারের দেয়া ১০ দিনের সাধারণ ছুটিতে যেন কোনো ব্যক্তি জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হন এবং আড্ডা না জমান হয় সেজন্য এমন পদক্ষেপ নেয়া হয়েছে।
বুধবার সকালে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা, কালিবাড়ি রোড, ট্রাফিক পয়েন্ট ও মধ্যবাজার এলাকা ঘুরে দেখা যায়, সাধারণ দিনের তুলনায় সকাল থেকে মানুষের চলাচল ছিল খুব সীমিত। ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের কয়েকটি দোকান ছাড়া সব রকমের দোকানপাট ও হোটেল-রেস্তোরাঁ বন্ধ রয়েছে। তাছাড়া রাস্তায় রিকসা ছাড়া চলাচল করছে না অন্য কোনো যানবাহন। রিকসায় একজনের বেশি উঠলেও ব্যবস্থা নিচ্ছে পুলিশ। রাস্তায় চলাচলেও রয়েছে নির্দেশনা। রাস্তায় একের অধিক কেউ ঘোরাঘুরি করলে বা আড্ডা দিলে ব্যবস্থা নিচ্ছে পুলিশ।
জানা যায়, গত কয়েকদিনে সুনামগঞ্জে ৪ হাজারের অধিক প্রবাসী আসলেও বুধবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৫০ জন প্রবাসী। তাদের মধ্যে হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে ৯৪ জনের।
পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, সরকারের দেয়া ১০ দিনের ছুটিতে যেন কেউ জরুরি কারণ ছাড়া ঘরের ভেতর থেকে বের না হন তাই আমরা একটু কড়াকড়ি অবস্থানে রয়েছি। আমরা চাই না মানুষের অহেতুক ঘোরাঘুরি ও আড্ডার কারণে ভাইরাসটি সবার মাঝে ছড়িয়ে পড়–ক। মানুষকে ঘরমুখী করতে আমরা আরও শক্ত অবস্থানে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী