1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কৃষক হত্যা দিবস পালিত

  • আপডেট সময় রবিবার, ১৫ মার্চ, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা কৃষক লীগের আয়োজনে ‘কৃষক হত্যা দিবস’ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে রোববার দুপুরে শহরের ডিএস রোডস্থ সংগঠনের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা কৃষক লীগের আহ্বায়ক আবদুল কাদির শান্তি মিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব বিন্দু তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সিনিয়র সদস্য মঈনুল হক, সামছুল হক, মনোয়ারা খাতুন, নজরুল ইসলাম, জালাল মিয়া, মেহেদী হাসান চৌধুরী রাসেল, রফিকুল ইসলাম কালা মিয়া, সালমা আক্তার চৌধুরী, খসরু ওয়াহিদ চৌধুরী, মো. আনোয়ারুল হক, জুলহাস মল্লিক, আছমা আক্তার, তাজুল ইসলাম, সদর উপজেলা কৃষক লীগের সদস্য সচিব মুহিবুর রহমান মুহিব প্রমুখ।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হেমন্ত তালুকদার, সদর উপজেলা কৃষক লীগের সদস্য মেহেদী হাসান লিটন, কৃষক লীগ নেতা গোলাম কিবরিয়া, সাইফুল ইসলাম সাইফ, সুব্রত কুমার কর, রাহিদুল হক রাহি, রাজু আহমেদ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বিএনপি সরকারের আমলে সারের দাবিতে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছিলেন ১৮ জন নিরীহ কৃষক। কিন্তু এখন কৃষকদের সারের জন্য আর আন্দোলন করতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন কৃষি ও কৃষকবান্ধব সরকারের পক্ষ থেকে লাখ লাখ কৃষককে বিনামূল্যে সার-বীজ ও কৃষি উপকরণ দেয়া হচ্ছে। কৃষিখাতে সরকার প্রতি বছর কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে।
প্রসঙ্গত, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালে মার্চ সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ ১৫ মার্চকে ‘কৃষক হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com