শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৩:২০ অপরাহ্ন

Notice :

জাতীয় ভোটার দিবস পালিত

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, বাংলাদেশে ভোটার তালিকা হালনাগাদ ও ডিজিটাল করা ছিল একটি যুগান্তকারী পদক্ষেপ। ভোটার তালিকায় ছবি সংযুক্ত থাকায় এখন আর কেউ দুইবার ভোটার হতে পারবেন না। একটা কথা মনে রাখবেন সরকারের দেওয়া সুযোগের অপব্যবহার করবেন না। অনেক সময় দেখা যায় মিয়ানমারের নাগরিক বা রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে দিচ্ছেন। অনেক জায়গায় এমন হয়েছে সুনামগঞ্জ পাসপোর্ট অফিসেও রোহিঙ্গাদের আটক করা হয়, তাছাড়া বাদাঘাট ইউপি চেয়ারম্যানকে এরকম অপরাধমূলক কাজে জড়িত থাকায় বরখাস্ত করা হয়।
জাতীয় ভোটার দিবস উপলক্ষে সোমবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য হল – “ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব”।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ আরো বলেন, নাগরিকত্ব প্রদানে যারা দায়িত্বশীল রয়েছেন সকলের তার কাজটি সৎভাবে করবেন। ভোটার তালিকায় যেন কোন রকমের দুর্নীতি না হয় বা ভিনদেশি নাগরিক অন্তর্ভুক্তি না হতে পারে সেদিকে লক্ষ রাখবেন। তাছাড়া ভোটার তালিকা হালনাগাদ থেকে শুরু করে কোন নাগরিক সমস্যায় পড়লে তাকে সহযোগিতা করবেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
জেলা নির্বাচন অফিসার মো. মুরাদ উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শরীফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান।
সভাপতির বক্তব্যে জেলা নির্বাচন অফিসার মো. মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, ভোটার হওয়া এবং ভোট প্রদান করা একজন মানুষের নাগরিক ও সাংবিধানিক অধিকার। ২০০৭ সাল থেকে শুরু হওয়া ছবিসহ ভোটার তালিকার তৈরি হওয়ার পর থেকে ভুয়া ভোটের সংখ্যা কমেছে। ডিজিটাল ভোটার তালিকা এ পরিবর্তনের কারণে বিশ্বের ১০টি দেশের মধ্যে বর্তমানে বাংলাদেশ একটি। বর্তমানে সিম রেজিস্ট্রেশন থেকে শুরু করে সবকিছুতেই ভোটার আইডি কার্ড প্রয়োজন হয়। তাই ভোটার আইডি কার্ড ব্যবহারে আমাদের সচেতনতা বৃদ্ধি করতে হবে।
আলোচনা সভা শুরু আগে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী