শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০২:২৬ অপরাহ্ন

Notice :

সেতু আছে, রাস্তা নেই

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুরে বিগত ৪ বছর ধরে রাস্তাবিহীন একটি সেতু পড়ে আছে অযতœ-অবহেলায়। এটি জনসাধারণের কোনো কাজে আসছে না। এ অবস্থায় কেন এবং কার স্বার্থে সেতুটি নির্মাণ করা হয়েছিল – এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
জানাগেছে, ২০১৫-১৬ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চিলাউড়া (সমধল) গ্রামের হাজী ছায়েদ মিয়ার বাড়ির খালের উপরে ২৬ ফুট দৈর্ঘ্যরে এ সেতু নির্মাণ করা হয়। ২০১৭ সালে তৎকালীন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান সেতুটি উদ্বোধন করেন। এরপর থেকে সেতুটি রাস্তাবিহীন অবস্থায় পড়ে আছে।
সরেজমিনে দেখাযায়, চিলাউড়া বাজার থেকে একটি রাস্তা সমধল গ্রাম পর্যন্ত গেলেও এ সেতুর পূর্ব পাশে গিয়ে শেষ হয়েছে। তবে সেতুর পশ্চিম পাশে কোন রাস্তা নেই। আছে শুধু নলুয়ার হাওর। হেমন্ত মৌসুমে থাকে ধুধু বালুচর। আর বর্ষায় থাকে অথৈ পানি। হেমন্ত মৌসুমে মানুষ হাওরের আঁকাবাঁকা বালুচর দিয়ে চলাচল করলেও বর্ষায় একমাত্র ভরসা নৌকা। তাই রাস্তাবিহীন সেতু নির্মাণ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থনা অধিদপ্তরের উপ-সহকারী প্রকল্প বাস্তবায়ন প্রকৌশলী সাইফুদ্দিন খান বলেন, এ সেতুটি নির্মাণ হয়েছে হাওর থেকে মানুষ যাতে সহজে চলাচল করতে পারেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন সেতুর অ্যাপ্রোচের মাটি সরে যাওয়ায় এমন অবস্থা হতে পারে। তবে দ্রুত অ্যাপ্রোচে মাটি ভরাটের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী