1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

লন্ডনে তরুণ উদ্যোক্তা মোহাম্মদ সিদ্দিকী’র একাউন্টিং ফার্ম উদ্বোধন

  • আপডেট সময় সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

যুক্তরাজ্যে বাংলাদেশীরা মূলধারার রাজনীতির পাশাপাশি ব্যবসা-বাণিজ্যে জড়িয়ে পড়েছেন। পূর্বে বৃটিশ বাংলাদেশীরা শুধুমাত্র রেস্টুরেন্ট ব্যবসার সাথে জড়িত থাকলেও বর্তমান প্রজন্ম রেস্টুরেন্ট ব্যবসার পাশাপাশি ব্যাংক, বীমা ও অন্যান্য সরকারি অফিসে চাকরিতে নিয়োজিত। এরই ধারাবাহিকতায় বিগত ২০ ফেব্রুয়ারি ইস্ট লন্ডনে শেডওয়েলে সুনামগঞ্জের সন্তান মোহাম্মদ সিদ্দিকী (শিপু)-এর ‘টোটাল ট্যাক্সেশন’ নামে একটি একাউন্টিং ফার্মের যাত্রা শুরু হয়েছে। উক্ত ফার্ম উদ্বোধন করেন লন্ডন টাওয়ার হেমলেটসের মেয়র জন বিজগস ও স্থানীয় এম.পি আফসানা বেগম। এ সময় বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি বশির আহমদ, বৃটিশ বাংলাদেশ ক্যাটারিং এসোসিয়েশনের সভাপতি এম.এ মুনিম, বাংলাদেশ আওয়ামী লীগ ইউ.কে শাখার সভাপতি সুলতান শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক উপস্থিত ছিলেন।
মোহাম্মদ সিদ্দিকী (শিপু)-এর সাথে ‘টোটাল ট্যাক্সেশন’ ফার্মে জড়িত আছেন লন্ডনের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুকিত চৌধুরী, আওয়ামী লীগ ইউ.কে শাখার যুগ্ম সম্পাদক মারুফ চৌধুরী, ম্যানেজমেন্ট একাউন্টেন্ট কামাল মিয়া।
মোহাম্মদ সিদ্দিকী (শিপু) একজন চাটার্ড অ্যাকাউটেন্ট। সে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, সিলেট এম.সি কলেজ থেকে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যুক্তরাজ্যে এসে চাটার্ড একাউন্টেন্ট ডিগ্রি লাভ করেন। তার মূল বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার গাদীয়ালা গ্রামে। তার পিতা মোহাম্মদ আব্দুল আলীম। বর্তমানে সিলেট শহরের ঝেরঝেরি পাড়ায় তার মা ও ভাই বসবাস করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com