শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৩৬ পূর্বাহ্ন

Notice :

বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশ ছাত্রলীগ সুনামগঞ্জ জেলা শাখার অন্তর্গত বিশ্বম্ভরপুর উপজেলা শাখার মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় সাংগঠনিকভাবে অধিক গতিশীলতার লক্ষ্যে উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উপজেলা কমিটির পদপ্রত্যাশীরা ৩ মার্চ থেকে ৮ মার্চের মধ্যে জেলা কমিটির সভাপতি ও সাধারণ স¤পাদক বরাবর জীবনবৃত্তান্ত জমা দিতে হবে। জীবনবৃত্তান্তের সঙ্গে দুই কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, এসএসসি ও এইচএসসি সনদপত্রের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের প্রত্যায়নপত্র জমা দিতে হবে।
উল্লেখ্য, দীর্ঘ ১৩ বছর পর ২০১৫ সালের ১৩ এপ্রিল হুমায়ুন কবির পাপনকে সভাপতি, কামরুজ্জামান কামরুলকে সাধারণ স¤পাদক করে সম্মেলন শেষে বিশ্বম্ভরপুর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন তৎকালীন জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। ওই কমিটির সভাপতি পদপ্রার্থী আলী এরশাদ বাবলুকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সাইদুর রহমান রাজিবকে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে সংযুক্ত করা হয়। বিশ্বম্ভরপুর ছাত্রলীগ কমিটির মেয়াদ শেষ হবার আগেই কমিটির সিনিয়র সহ-সভাপতি সেলিম আহমদ মিঠু বঙ্গবন্ধু সৈনিক লীগ বিশ্বম্ভরপুর উপজেলা কমিটির সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক মিলন বঙ্গবন্ধু সৈনিকলীগ বিশ্বম্ভরপুর উপজেলা কমিটির সাধারণ স¤পাদক পদ নিয়ে ছাত্রলীগ ছাড়েন। উপজেলা ছাত্রলীগ কমিটির সহ-সভাপতি মোশারফ হোসেন স্বেচ্ছাসেবক লীগ বিশ্বম্ভরপুর উপজেলা কমিটির সভাপতি পদ নিয়ে ছাত্রলীগের বাইরে চলে যান। এছাড়া বিশ্বম্ভরপুর ছাত্রলীগের সহ-সভাপতি ও সম্পাদকমণ্ডলীর অনেক নেতা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে পড়েন। ফলে ক্রমশ দুর্বল হয়ে পড়ে বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগ। কমিটির মেয়াদকালে অনেক নেতা ছাত্রলীগে সক্রিয় থাকলেও মেয়াদ উত্তীর্ণের পর অনেকে ভিন্ন পেশায় জড়িয়ে পড়েন। এভাবে বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগ ক্রমেই দুর্বল হয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী