সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৮ পূর্বাহ্ন

Notice :

শীঘ্রই সুনামগঞ্জ মেডিকেল কলেজে শিক্ষা কার্যক্রম শুরু হবে : পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে শীঘ্রই শিক্ষাকার্যক্রম শুরু হবে। সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের এ যাবতকালের সবচেয়ে বড় প্রকল্প উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতীয় উন্নয়ন সমতা থেকে পিছিয়ে পড়া হাওরবাসীর সুচিকিৎসা নিশ্চিত করতেই এই মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ হচ্ছে।
শনিবার বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলা কাঠইরে নির্মিতব্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণকাজ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় প্রশাসনের কর্মকর্তাসহ স্থানীয় রাজনীতিবিদরাও ছিলেন।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবময় হাওরবাসীর উন্নয়নে কাজ করতে আগ্রহী। তার উদ্দেশ্যে সরকারের সকল উন্নয়নকাজ হবে মানুষের কল্যাণে। বড় উন্নয়ন প্রকল্প কোন মন্ত্রী বা এমপির বাড়ির পাশে হবে এমন কোন নিয়ম বর্তমান সরকার মানে না। উন্নয়ন প্রকল্প সেখানেই করা হবে যেখানে জনগণ বেশি সুবিধা পাবে, গরিব মানুষের উপকারে আসবে। সুনামগঞ্জের উন্নয়ন প্রকল্পগুলোও মানুষের কল্যাণে মানুষের সুবিধাজনক স্থানে হবে বলে মন্তব্য করেন মন্ত্রী।
সুনামগঞ্জে আরো মেগা উন্নয়ন হবে জানিয়ে মন্ত্রী এমএ মান্নান বলেন, সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় প্রতিষ্ঠা এবং রেললাইন সম্প্রসারণের বিষয়টিও প্রক্রিয়াধীন আছে। এই কাজগুলো এই সরকারের সময়ে বাস্তবায়ন হবে। আমরা উন্নয়নে জাতীয় সমতায় ফিরতে কাজ করছি।
পরিকল্পনামন্ত্রী এর আগে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নির্মাণাধীন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, অডিটোরিয়াম ও খাদ্যগুদামের নির্মাণকাজ পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আল আমিন, স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমশাদ বেগম, জেলা আওয়ামী লীগের শিল্পবিষয়ক স¤পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, সাংগঠনিক স¤পাদক সিরাজুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আতাউর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইকবাল বাহার, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম, জেলা কৃষক লীগ সদস্য মাসুক মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী