রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৯ পূর্বাহ্ন

Notice :

সুনামগঞ্জ কলেজের গৌরবোজ্জ্বল ৭৫ বছর : উৎসবের পর্দা উঠছে আজ

স্টাফ রিপোর্টার ::
অপেক্ষার পালা শেষ। আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে সুনামগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলনমেলা। অধীর আগ্রহে অনেকেই প্রহর গুনছেন কখন দেখা হবে পুরোনো স্মৃতি বিজড়িত ক্যাম্পাস আর সহপাঠীদের সঙ্গে। প্রিয় ক্যাম্পাস ছেড়ে পেশাগত ব্যস্ততায় অনেক দূরে অবস্থান করলেও কলেজ ক্যা¤পাসের চেহারা সামনে ভেসে উঠলেই মন কেঁদে ওঠে বলে মন্তব্য অনেকেরই। প্রাক্তনদের এমন মনের খোরাক মেটাতেই আয়োজন করা হয়েছে পুনর্মিলনী।
দুই দিনের এই অনুষ্ঠানে যোগ দিতে ইতোমধ্যে সুনামগঞ্জে এসেছেন কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা। দেশের বাইরে ও দেশের অন্যত্র অবস্থানরত স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা এসেছেন অনুষ্ঠানে যোগ দিতে।
সুবিশাল সামিয়ানা টানিয়ে দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি করে বর্ণিল সাজে সাজানো হয়েছে কলেজ ক্যাম্পাস। ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানের পুনর্মিলনীকে কেন্দ্র করে উৎসবের আমেজ বইছে শহরজুড়ে। চোখ ধাঁধাঁনো আলোকসজ্জায় রাঙানো হয়েছে কলেজ রোড ও আশপাশের এলাকা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান থাকার কথা থাকলেও জরুরি কাজে তিনি বিদেশ সফরে থাকায় আয়োজক কমিটির পক্ষ থেকে প্রধান অতিথি করা হয়েছে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের হুইপ পীর ফজলুর রহমান মিসবাহকে। তবে সুনামগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন শিক্ষার্থী পীর মিসবাহ কলেজের অবসরপ্রাপ্ত প্রবীণ শিক্ষক অধ্যাপক আব্দুর রশিদকে দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করাতে আয়োজক কমিটিকে পরামর্শ দিয়েছেন।
পীর মিসবাহ বলেন, এ কলেজের তিনি ছাত্র ছিলেন। অনেক শিক্ষক-অগ্রজরা আসবেন তাই প্রবীণ শিক্ষক অধ্যাপক আব্দুর রশীদকে দিয়ে উদ্বোধন করানোর প্রস্তাব দিলে সবাই আনন্দে গ্রহণ করেন।
পুর্নমিলনী প্রস্তুতি কমিটি জানিয়েছে, শুক্রবার সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসে উদ্বোধনী অনুষ্ঠান ও আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতির পর কলেজের প্রাক্তন ভিপি ও জিএসদের পরিচয়পর্ব এবং বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠানে হবে। বিকেলে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানের দ্বিতীয় দিন প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণমূলক অনুষ্ঠানের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান, সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
পুনর্মিলনী আয়োজক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট হুমায়ুন মঞ্জুর চৌধুরী, কার্যকরী আহ্বায়ক ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সদস্য সচিব অ্যাডভোকেট রুহুল তুহিন এই তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী