সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪১ পূর্বাহ্ন

Notice :

জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার ::
‘পড়ব বই, গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জ্ঞানের আলোয় আলোকিত সমাজ বিনির্মাণের লক্ষ্যে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে সুনামগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণ হতে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে কবি ও সাহিত্যিকগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন বেসরকারি গণগ্রন্থাগারের প্রতিনিধি এবং স্থানীয় স্কুল ও কলেজের শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।
র‌্যালি শেষে জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পরিমল কান্তি দে, দৈনিক সুনামকণ্ঠের উপসম্পাদক কবি ইকবাল কাগজী, প্রভাষক মো. মশিউর রহমান, লেখক-গবেষক ও ৫টি লাইব্রেরির প্রতিষ্ঠাতা নিক্সন তালুকদার, কবি ও লেখক আনোয়ারা খাতুন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মুজতবা আহমদ বাচ্চু । উক্ত সভায় সভাপতিত্ব করেন জেলা সরকারি গণগ্রন্থাগার, সুনামগঞ্জ-এর জুনিয়র লাইব্রেরিয়ান আনিছুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ।
অনুষ্ঠানে বইপাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী