বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন

Notice :

সিভিল সার্জনকে বদলির প্রতিবাদে সিলেটে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ::
স্বাস্থ্যখাতে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়া সদ্য নিয়োগপ্রাপ্ত সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ কল্লোলকে বদলির প্রতিবাদে শনিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেটে অবস্থানরত সুনামগঞ্জ জেলাবাসী, সচেতন নাগরিক সমাজ ও বাংলাদেশ ইয়ুথ ফ্রন্ট (বাংলাদেশ শাখা) সিলেট-এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
মানববন্ধনে বক্তারা সিভিল সার্জনের বদলির আদেশ বাতিল করে জেলার স্বাস্থ্যসেবার উন্নয়নে তাকে পুনরায় নিয়ে আসার জন্য দাবি জানান। এছাড়া হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে জড়িত সিন্ডিকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থারও আহ্বান জানান।
মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন ইয়ুথ ফ্রন্ট বাংলাদেশ শাখার সভাপতি রফিকুল ইসলাম খসরু।
সংগঠনের সাধারণ সম্পাদক তারেক আল মঈন-এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক আল-আজাদ, সংগঠনের ট্রাস্টি আব্দুল মালেক, মুক্তিযোদ্ধা কমান্ডার সেক্টর ফোরাম সিলেট-এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহি উদ্দিন আহমেদ, গণতন্ত্র পার্টি জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ, ইউনাইটেড কমিউনিস্ট লীগ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এম এ হাসিব, সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী ইয়াহিয়া, সংগঠনের সহ-সভাপতি সুহেল আহমদ ও সাবি আল তারিক প্রমুখ। কর্মসূচিতে বিভিন্ন শ্রেণিপেশার লোকজন স্বতঃস্ফূর্তভাবে কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
বক্তারা হাওর রক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতি, পিআইসি গঠনে অনিয়ম দূর করে সত্যিকার অর্থে সুনামগঞ্জের কৃষকদের কৃষি জমির ফসল রক্ষার্থে কার্যকর পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে জেলা উন্নয়ন ত্বরান্বিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। নেতৃবৃনন্দ সদ্য নিয়োগপ্রাপ্ত সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ কল্লোলের বদলির আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে পুনঃবহালের দাবি জানান।
এদিকে পিআইসি গঠনে অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় জামালগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা দ্বিজেন্দ্র লাল রায়কে স্বার্থান্বেষীমহল শারীরিকভাবে লাঞ্ছিত করায় তারা ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে এর তীব্র নিন্দা জানান। তাছাড়া লাঞ্ছনাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী