সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩০ পূর্বাহ্ন

Notice :

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক হলেন চপল

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশ পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের (রূপপুর) পরিচালক মনোনীত হয়েছেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউরো গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক এবং এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক খায়রুল হুদা চপল। তিনি এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিমের স্থলাভিষিক্ত হয়েছেন। গত ২৩ জানুয়ারি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব মঈনুল ইসলাম তিতাস স্বাক্ষরিত এক বিশেষ জরুরি পত্রে এ কথা জানানো হয়েছে। সোমবার সন্ধ্যায় ঢাকায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন পরিচালনা বোর্ডের সভায় নতুন পরিচালক খায়রুল হুদা চপলকে শুভেচ্ছা জানিয়েছেন সংশ্লিষ্টরা। এসময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, অতিরিক্ত সচিবসহ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সোমবার সন্ধ্যায় ঢাকায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে পরিচালনা কমিটির প্রথম সভায় যোগ দেন খায়রুল হুদা চপল। সভায় সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার অঙ্গীকার করেন তিনি।
উল্লেখ্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের মালিকানাধীন Bangladesh Nuclear Power Plant Company Bangladesh Limited পরিচালনা পরিষদ দ্বারা পরিচালিত। Ruppur Nuclear Power Plant বাংলাদেশের সর্বপ্রথম ও বৃহত্তম পাওয়ার প্লান্ট প্রকল্প হিসেবে বিবেচিত। এই প্রকল্পেরই অন্যতম পরিচালক হলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী