1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ফসলি জমিতে লাইসেন্সবিহীন ইটভাটা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
GE DIGITAL CAMERA

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুরে আমন রকম ফসলি জমিতে লাইসেন্স বিহীন ইটভাটা চলছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। পরিবেশ দূষণের কবলে পড়েছেন ইট ভাটার পাশে থাকা বাড়ি ঘরের মানুষ। তবে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এক নামে থাকলেও চলছে অন্য নামে।
স্থানীয়রা জানান, কয়েক বছর আগে জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের কচুরকান্দি এলাকায় সড়কের পাশে আমন রকম ফসলি জমিতে একটি ইটভাটা নির্মাণ করা হয়। এর মধ্যে কয়েক বার এই ইটভাটাটি বিভিন্ন কারণে বন্ধ হয়। তবে গত কয়েক মাস ধরে এস.এম.এস ব্রিক ফিল্ড নামের ইটভাটাটি আবারো চালু হয়। এরপর থেকে কার্যক্রম চলছে।
বুধবার সরেজমিনে দেখা যায়, ইটভাটায় শতাধিক শ্রমিক কাজ করছেন। ইটভাটার আশপাশে রয়েছে অসংখ্য বসতবাড়ি। এ সময় কথা হয় ইটভাটার দায়িত্বে থাকা ম্যানেজার আরিফ ও সংশ্লিষ্টদের সাথে। তারা ইটভাটায় আশানুরূপ ব্যবসা হচ্ছে না বলে জানান। এক প্রশ্নের জবাবে ইটভাটার লাইসেন্স সম্পর্কে তারা কিছুই জানেন না বলে জানান। তবে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র দেখান। এতে দেখা যায় হাজী রইছ মুন্সী ব্রিক ফিল্ডের নাম রয়েছে। যদিও এস.এম.এস ব্রিক ফিল্ড নামে এ ইটভাটা চলছে।
এ ব্যাপারে ইটভাটার মালিক ছাতক উপজেলার দোলারবাজার ইউপি সদস্য ছালিক মিয়া চৌধুরী বলেন, লাইসেন্স পাওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। এখনো লাইসেন্স পাইনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র দিয়ে চলছে। তবে নামের পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, এ ব্রিক ফিল্ডের জায়গার মালিক প্রয়াত হাজী রইছ মুন্সী। বর্তমানে তার ছেলের সাথে পার্টনারশিপ ব্যবসা করছি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, এখানে লাইসেন্সবিহীন ব্রিক ফিল্ডের খবর পেয়েছি। অচিরেই অভিযান চালিয়ে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com