বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১২:২৯ পূর্বাহ্ন

Notice :

চিকিৎসকদের রোগী দেখার ফি নির্ধারণ করে দেবে সরকার

সুনামকণ্ঠ ডেস্ক ::
বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে চিকিৎসকদের রোগী দেখার ফি সরকার নির্ধারণ করে দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ (স্বাস্থ্যসেবা বিভাগ) মন্ত্রী জাহিদ মালেক।
বৃহ¯পতিবার জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য বেগম গ্লোরিয়া ঝর্ণা সরকারের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। এসময় অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপন করা হয়।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে চিকিৎসকদের রোগী দেখা বাবদ ফি আদায়ের বিষয়ে একটি নীতিমালা প্রণয়নের ব্যাপারে সরকারের চিন্তা-ভাবনা রয়েছে। যোগ্যতা ও পদমর্যাদা অনুযায়ী জেনারেল প্র্যাকটিশনার থেকে বিশেষজ্ঞ চিকিৎসক লেভেল পর্যন্ত সর্বমহলে গ্রহণযোগ্য রোগী দেখার ভিজিটের হার নির্ধারণের পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে। আশা করছি ভবিষ্যতে তা বাস্তবায়নের কার্যক্রম শুরু করা সম্ভব হবে।
আওয়ামী লীগের সংসদ সদস্য নুর মোহাম্মদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিক্যাল রিপ্রেজেন্টটেটিভদের ডাক্তারের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে ইতোমধ্যে সরকারি হাসপাতালগুলোতে সপ্তাহে দু’দিন অফিস সময়ের পর নির্ধারিত সময়সীমা নির্দিষ্ট করে নির্দেশনা দেওয়া হয়েছে। বেসরকারি হাসপাতালগুলোকে তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের নিয়ম-নীতি মোতাবেক মেডিক্যাল রিপ্রেজেন্টটেটিভদের সঙ্গে সাক্ষাতের সুর্নিদিষ্ট সময়সূচি নির্ধারণ করা দেওয়ার অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী