শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৩০ পূর্বাহ্ন

Notice :

সড়ক অবরোধ করে বিক্ষোভ : বখাটেদের দৌরাত্ম্য বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার ::
ইভটিজিংয়ের প্রতিবাদে এবং বখাটেদের গ্রেফতার দাবিতে সুনামগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সদর উপজেলার আলহাজ্ব জমিরুননূর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সুনামগঞ্জ-সিলেট সড়কের লক্ষণশ্রী ইউনিয়নের নীলপুর এলাকায় এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবক এবং স্থানীয় এলাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
বিক্ষোভকারীরা জানান, দীর্ঘদিন ধরে আলহাজ্ব জমিরুন নূর উচ্চ বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ছাত্রীদের সাথে অশালীন আচরণ, অশ্লীল অঙ্গভঙ্গিসহ নানাভাবে উত্ত্যক্ত করছে জানিগাঁও এলাকার চিহ্নিত বখাটেরা। স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক করেও এই ব্যাপারে কোনো বিহিত ব্যবস্থা হয়নি। বখাটেরা দিন দিন বেপরোয়া হয়ে পড়ছে। এতে ছাত্রীরা নিরাপত্তাহীনতা ভুগছে এবং তাদের অভিভাবকরাও শঙ্কায় রয়েছেন।
বিক্ষোভকারীরা আরো জানান, সম্প্রতি বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে নীলপুর খেয়াঘাট এলাকায় সাব্বির, আনহার ও ইয়াহিয়া নামে তিন বখাটে এক ছাত্রীকে লাঞ্ছিত করে। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে বখাটেরা পালিয়ে যায়। এই ঘটনায় শঙ্কিত হয়ে বিদ্যালয়ে ছাত্রীদের পাঠানো বন্ধ করে দেন কয়েক গ্রামের অভিভাবক। বিষয়টি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দায়িত্বশীল ও স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করা হয়। কিন্তু এ ব্যাপারে সুরাহা না পাওয়ায় বাধ্য হয়ে রাস্তা অবরোধ করেন শিক্ষার্থীরা। তাদের সাথে যোগ দেন অভিভাবক এবং স্থানীয় এলাকাবাসী।
অবরোধ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অভিভাবক বীর মুক্তিযোদ্ধা ফজর আলী, আব্দুল মতিন, ইউপি সদস্য ফরিদ মিয়া, সাবেক ইউপি সদস্য কামরুল ইসলাম, সমাজসেবী আবুল কালাম, সহিবুর রহামান, মোহাম্মদ আলী, আসকর আলী, শাহীন আহমদ, হুমায়ন কবির, আব্দুল্লাহ মিয়া, মিজান মিয়া, নজরুল ইসলাম, আকমল হোসেন প্রমুখ।
বিক্ষোভকারীরা বখাটেদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে বলেন, অবিলম্বে বখাটেদের গ্রেফতার করে শাস্তি প্রদান করতে হবে। তা না হলে কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে।
এদিকে সুনামগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি চলাকালে সড়কের দু’দিকে শত শত যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
কর্মসূচি চলাকালে বিক্ষোভকারীদের দাবির প্রতি একাত্মতা পোষণ করে সুনামগঞ্জ সদর থানার (ওসি অপারেশন) সঞ্জুর মোর্শেদ বলেন, বখাটেদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনা হবে। তাছাড়া ছাত্রীরা যাতে নির্বিঘেœ বিদ্যালয়ে যেতে পারে এ জন্য পুলিশি টহল জোরদার করা হবে।
পুলিশ কর্মকর্তার এমন আশ্বাসে বিক্ষোভকারী অবরোধ তুলে নিলে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী