সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৫:০০ পূর্বাহ্ন

Notice :

২২ জানুয়ারি থেকে চালু হচ্ছে ই-পাসপোর্ট

স্টাফ রিপোর্টার ::
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান বলেছেন, সরকারের বৃহৎ একটি প্রকল্পের মাধ্যমে পাসপোর্ট সেবার মান্নোয়ন ও প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিতকরণে ২২ জানুয়ারি চালু হচ্ছে ই-পাসপোর্ট সেবা। পাসপোর্ট নিয়ে যাতে কেউ জালিয়াতি না করতে পারে সেজন্যই এই আধুনিক পাসপোর্ট ব্যবস্থা চালু হচ্ছে। পাসপোর্টে ছোট একটি চিপ থাকবে। যার মধ্যে বিদেশগামীর ৪১টি সিকিউরিটি সুরক্ষিত থাকবে। ১০ আঙ্গুলের ছাপ রাখা হবে। ই-পাসপোর্ট চালুর ফলে পাসপোর্টের সকল ধরনের ভোগান্তি দ্রুতই লাঘব হবে।
শনিবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং বহিরাগমন ও পাসপোর্ট এবং কারা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সচিব মো. শহিদুজ্জামান আরো বলেন, সুনামগঞ্জ হাওর অধ্যুষিত জনপদ। অথচ এই জেলায় নৌ ফায়ার সার্ভিস নেই। নেই নৌ অ্যাম্বুলেন্স। দ্রুতই জেলায় নৌফায়ার সার্ভিস ও নৌ অ্যাম্বুলেন্স চালুর জন্যে উদ্যোগ গ্রহণ করা হবে।
তিনি বলেন, সরকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতিতে অটল রয়েছে। কাজেই সুনামগঞ্জে মাদককে শূন্যের কোঠায় নিয়ে আসতে হবে।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব শহীদ মো. সাইদুল হক, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বিপিএম, সিভিল সার্জন তওহীদ আহমেদ, ডিআইজি (প্রিজন) এ.কে. এম ফজলুল হক, দৈনিক সুনামকণ্ঠ সম্পাদক বিজন সেন রায়, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেল সুপার আবুল কালাম আজাদ, সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মুজিবুর রহমান চৌধুরী, উপ-সহকারী পরিচালক শফিকুল ইসলাম, আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অর্জুন কুমার ঘোষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সাজেদুল হাসান, সাংবাদিক আনুল ইসলাম বাবলু, আল হেলাল, শহীদনূর আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী