1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শুধু ভবন নির্মাণের মাধ্যমে শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয় : এমপি মিসবাহ

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০

হাসান বশির ::
জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, যে শিক্ষা মানুষকে নৈতিক, মানবিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে পারে না সে শিক্ষা ব্যর্থ। শিক্ষার উদ্দেশ্যই হলো দেশপ্রেমিক, নৈতিক, মানবিক ও দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলা। সেক্ষেত্রে গুরুদায়িত্ব পালন করতে হবে আমাদের শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে। পাশাপাশি শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে হবে।
সোমবার দুপুরে বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভবনের সম্প্রসারণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিদ্যালয়ের পক্ষ থেকে তাঁকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি মিসবাহ আরো বলেন, বিশ্বম্ভরপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, মিয়ারচর, শক্তিয়ারখলা, পলাশ ও বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়সহ সব ক’টি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক বিদ্যালয় ও দিগেন্দ্র বর্মণ সরকারি কলেজের বহুতল ভবন নির্মাণ করে দিয়েছি। দিগেন্দ্র বর্মণ কলেজ, বিশ্বম্ভরপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় সরকারি করা হয়েছে, বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়, হাজেরা মুসলিম টেকনিক্যাল কলেজ এমপিওভুক্ত করার জন্য সুপারিশ করেছি এমপিওভুক্ত হয়েছে, এলাকার উন্নতির জন্য – শিক্ষার মান উন্নয়নের জন্য। কিন্তু শুধু ভবন নির্মাণের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন সম্ভব নয়। শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সবাইকে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে। গুণগত শিক্ষার মান নিশ্চিত হলেই উন্নয়ন সাধিত হবে।
পলাশ উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জুলহাস মিয়ার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কাশেমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান মাস্টার, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সফর উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাদাঘাট দক্ষিণ ইউপি চেয়ারম্যান এরশাদ আহমদ, পলাশ ইউপি প্যানেল চেয়ারম্যান কামরুজ্জামান, উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি চান মিয়া, হাবিলদার মোর্শেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদির, জাপা নেতা হিফজুর রহমান, মনির হোসেন, হুসাইন আহমদ প্রমুখ।
অপরদিকে, বিশ্বম্ভরপুর এলজিইডি’র বাস্তবায়নে ১ কোটি ১৭ লক্ষ টাকা ব্যয়ে বিশ্বম্ভরপুর উপজেলার জনতা বাজার, ধরেরপাড়, প্যারীনগর সড়কের নির্মাণকাজ উদ্বোধন করেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ এমপি। এ সময় উপস্থিত ছিলেন বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস, বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান মাস্টার, বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদ আহমদ, জাপা নেতা আব্দুল কাদির, চান মিয়া, ফতেপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. মনসুর নুর চৌধুরী, পলাশ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বুলবুল মিয়া, পলাশ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কাশেম, জাপা নেতা হাবিলদার মোর্শেদ, হিফজুর রহমান, স্বপন পাল, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, ফারুক আহমদ, এরশাদ মিয়া, মরম আলী, যুবলীগ নেতা খোকন মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com