রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:১৫ অপরাহ্ন

Notice :

সুনামকণ্ঠের সাংবাদিকতা বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল

স্টাফ রিপোর্টার ::
প্রতিদিন বস্তুনিষ্ঠ সংবাদ সততার সঙ্গে তুলে আনতে দৈনিক সুনামকণ্ঠ অগ্রগণ্য ভূমিকা রাখছে বলে পত্রিকার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অভিমত প্রকাশ করেছেন সুধীজন। নতুন বছরের প্রথম দিন পত্রিকাটির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে এই ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে দায়িত্বশীল সাংবাদিকতা করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
বুধবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও পুলিশ সুপার মো. মিজানুর রহমান সুধীজনদের নিয়ে সুনামকণ্ঠের কার্যালয়ে ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। এসময় মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, আইনজীবী, সাংবাদিকসহ সুধীজন উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে অতিথিদের অভ্যর্থনা জানান সুনামকণ্ঠের সম্পাদকম-লীর সভাপতি মো. জিয়াউল হক ও সম্পাদক প্রকাশক বিজন সেন রায়। এদিকে সুনামকণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ পত্রিকা কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়েছেন। তারা সুনামকণ্ঠের কার্যালয়ে এসে দিনব্যাপী সংশ্লিষ্টদের শুভেচ্ছায় সিক্ত করেন।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে পুলিশ সুপার মো. মিজানুর রহমান সুনামকণ্ঠের পথচলায় অভিনন্দন জানিয়ে সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার আহ্বান জানান। সুনামগঞ্জের উন্নয়নেও এই প্রতিষ্ঠানটি ভূমিকা রাখুক এই প্রত্যাশা ব্যক্ত করেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুনামকণ্ঠের সকল কলা-কুশলিদের অভিনন্দন জানিয়ে বলেন, দৈনিক সুনামকণ্ঠ নানা চড়াই-উৎরাই পেরিয়ে আজ ৬ বছরে পা রেখেছে। সুনামকণ্ঠ একটি সফল স্থানীয় পত্রিকা। তিনি বলেন, সংবাদ মাধ্যম সরকারের উন্নয়নের সাথে চলমান একটি বাহন। প্রত্যন্ত অঞ্চল থেকে সরকারি-বেসরকারি, অনিয়ম ও সত্য সংবাদ তুলে আনছে সুনামকণ্ঠের মতো পত্রিকাগুলো। এটি আমাদের সমাজের বিবেকের বাহন হিসেবে কাজ করছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকুক।
উপস্থিত সুধীজনের পক্ষ থেকে প্রফেসর পরিমল কান্তি দে বলেন, সাংবাদিকতা পবিত্রতম একটি পেশা। সৎ, বস্তুনিষ্ঠ ও পেশাদারিত্বমূলক সাংবাদিকতার সঙ্গে সাংবাদিক ও সংবাদপত্রের সুনাম জড়িত। দৈনিক সুনামকণ্ঠ পাঁচ বছরে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পাশাপাশি দায়িত্বশীল সাংবাদিকতা করেছে। ক্রমেই সুনামকণ্ঠ সুনামগঞ্জবাসীর আস্থার প্রতীক হয়ে ওঠেছে। তিনি পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ধূর্জটি কুমার বসু, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর দীলিপ কুমার মজুমদার, প্রাক্তন অধ্যক্ষ ও প্রফেসর ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস, লেখক সুখেন্দু সেন, বিকাশ রঞ্জন চৌধুরী ভানু, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, বীর মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেরগুল আহমেদ, অ্যাডভোকেট রুহুল তুহিন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক রওনক বখত, অধ্যক্ষ রবিউল ইসলাম, সহকারী অধ্যাপক শাহ আবু নাসের, শুভঙ্কর তালুকদার মান্না, অবসরপ্রাপ্ত শিক্ষক চন্দন রায়, স্বপন কুমার দাস, সুবিমল চক্রবর্তী চন্দন, অ্যাডভোকেট এনাম আহমেদ, সাংবাদিক ঝুনু চৌধুরী, আকরাম উদ্দিন, একেএম মহিম, সেলিম আহমদ তালুকদার, হিমাদ্রী শেখর ভদ্র, কুদরত পাশা, বোরহান উদ্দিন, আমিনুল হক, জসিম উদ্দিন, মো. আমিনুল ইসলাম, মোসাইদ রাহাত, আশিকুর রহমান পীর, সালেহিন চৌধুরী শুভ, প্রদীপ কুমার পাল, রাজু আহমদ, আব্দুস সালাম মাহবুব, দুর্জয় দত্ত পুরকায়স্থ, মো. লুৎফুর রহমান, অমিত দাশ গুপ্ত, জাকারিয়া ইমন, জোসেফ আহমেদ বাবু প্রমুখ।
এদিকে প্রতিটি উপজেলায় দৈনিক সুনামকণ্ঠের বর্ষপূতি উদযাপিত হয়েছে। উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার সুধীজন ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ কর্মসূচিতে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০০১ সালে সাপ্তাহিক সুনাকণ্ঠ হিসেবে যাত্রা শুরু করেছিল সুনামকণ্ঠ। ২০১৫ সালের ১ জানুয়ারি থেকে পত্রিকাটি দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করে অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী