1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুন বই পেল চার লাখ শিক্ষার্থী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০

স্টাফ রিপোর্টার ::
নতুন বছরের প্রথম দিনে সুনামগঞ্জের চার লাখ ১৬ হাজার ৩২৪ জন শিক্ষার্থীর মধ্যে ১৯ লক্ষ ৫৫ হাজার ৮৮ বই বিতরণ করা হয়েছে। চাহিদা অনুযায়ী সব বই পাওয়ায় বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে উৎসবের মাধ্যমে বই তুলে দেওয়া সম্ভব হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। জেলা ও উপজেলা শহরে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ করা হয়েছে। বুধবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপরে তিনি জেলা শহরের একাধিক প্রতিষ্ঠানে বই বিতরণ করেন। এদিকে নতুন বই হাতে পেয়ে বরাবরের মতো এবারও উচ্ছ্বাস প্রকাশ করেন কোমলমতি শিক্ষার্থীরা। বই হাতে ফুরফুরে মনে তাদের বাড়ি যেতে দেখা গেছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমান জনান, সদর উপজেলার ২ লাখ ৮৭ হাজার ৭৮০ বই, দোয়ারাবাজারে ২ লাখ ১৯৬টি, বিশ্বম্ভরপুরে ১ লাখ ২০ হাজার ৯২৪টি, ছাতকে ৩ লাখ ৫৭ হাজার ৬০০টি, তাহিরপুরে ১ লাখ ৮৭ হাজার ১৭০টি, জামালগঞ্জে ১ লাখ ১৯ হাজার ৪৬০টি, ধর্মপাশায় ১ লাখ ৮৫ হাজার ৮৫০টি, শাল্লায় ৭৫ হাজার ৬৪২টি, দিরাইয়ে ১ লাখ ৯০ হাজার ৩৪১টি, জগন্নাথপুরে ১ লাখ ৭৯ হাজার ১০০টি এবং দক্ষিণ সুনামগঞ্জে ১ লাখ ৩০ হাজার ৭৯৯টি বই বিতরণ করা হয়েছে। বইগুলো বিতরণের জন্য ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই সংশ্লিষ্ট বিদ্যালয়ে পাঠানো হয়েছিল বলে জানান জেলা শিক্ষা অফিসার।
এদিকে নতুন বই বিতরণ উপলক্ষে জেলার স্কুলে স্কুলে পাঠ্যপুস্তক উৎসব উদযাপিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com