বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন

Notice :

২শ মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত

শহীদনূর আহমেদ ::
সুনামগঞ্জের পাঁচটি সীমান্ত এলাকার ৯টি রুট দিয়ে মাদকদ্রব্য প্রবেশ করছে। রুটগুলো হচ্ছে- সদর উপজেলার জাহাঙ্গীরনগরের ডলুরা ও নারায়ণতলা, বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি ও গামাইতলা, তাহিরপুর উপজেলার লাউড়েরগড় ও বাদাঘাট, দোয়ারাবাজার উপজেলার বোগলা ও বাঁশতলা এবং ছাতক উপজেলার কোম্পানিগঞ্জ। এই রুটগুলো দিয়ে সীমান্তের ওপার থেকে মদ, গাঁজা ও ইয়াবা জাতীয় মাদকদ্রব্য নিয়ে আসছে স্থানীয় ও শীর্ষ মাদক ব্যবসায়ীরা। দুর্গম ও ঝুঁকিপূর্ণ সীমান্ত এলাকায় অভিযান পরিচালনায় বেগ পেতে হচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, একাধিক গোয়েন্দা সংস্থার অনুসন্ধানের ভিত্তিতে জেলার ২০০ মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে ১০জনকে শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব মাদক ব্যবসায়ীদের নজরদারিতে রেখে প্রতিদিনই অভিযান পরিচালিত হচ্ছে বলে জানিয়েছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সাদেজুল হাসান।
মঙ্গলবার সকালে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও মাদকবিরোধী প্রচারণা সপ্তাহ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান। জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, চলতি বছরের অভিযান পরিচালনা সাপেক্ষে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে ১৩৫টি। যার মধ্যে মোবাইল কোর্ট ৩০টি ও নিয়মিত মামলা ১০৫টি। গত ৬ মাসে বিভিন্ন মামলায় গ্রেফতার করা হয়েছে ৫১ জন ও পলাতক রয়েছে ৩০ জন আসামি। ছয় মাসে ইয়াবা ৪৩১ পিস, ৪৪ কেজি গাঁজা, ৩১৬ বোতল বিদেশি মদ, ৬০ লিটার চোলাই মদ, ওয়াশ ১ হাজার ৫০ লিটার, পেথিনিড ১০ অ্যাম্বল ও নগদ ৩৭ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে।
সংবাদ সম্মেলনের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ইদ্রিস আলী ও উপ-পরিদর্শক মামুনুর রশীদ প্রমুখ। আগামী ২ জানুয়ারি সারাদেশের মতো সুনামগঞ্জেও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মাদকবিরোধী প্রচারণা সপ্তাহের উদ্বোধন হবে। ওইদিন সকালে শহীদ আবুল হোসেন মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রচারণা সপ্তাহের উদ্বোধন করবেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মাদকবিরোধী কনসার্ট। এছাড়াও সপ্তাহ ব্যাপী নানা কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী