বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন

Notice :

বছরের শেষদিনে মনোমুগ্ধকর ‘শেষ গোধূলি’

স্টাফ রিপোর্টার ::
পুরনো ও শুকনো ঝরঝরে কলাপাতায় সাজানো হয়েছে সুনামগঞ্জ পৌরসভার মুক্ত মঞ্চ। শুকনো বৃক্ষের ডালে পল্লবিত হওয়ার আকুলতা। এমনই আবহে টোল বেঞ্চে বসে সুনামগঞ্জের নাট্যসংগঠন সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটার ২০১৯ সনের শেষ দিন মঙ্গলবার সন্ধ্যায় ‘শেষ গোধূলি’ পালন করেছে। ২০১৯ খ্রিস্টাব্দকে বিদায় জানিয়ে ২০২০-কে স্বাগত জানানো হয়েছে গান, কবিতা ও আবৃত্তিতে। শীতসন্ধ্যায় মঞ্চের কোণে গুড়ের গরম চা’য় তৃপ্তির ঢেকুর তুলেছেন উপস্থিত সুধীজন। জাতীয় ও স্থানীয় কবিদের কবিতা আবৃত্তি করেন প্রসেনিয়াম কর্মীরা। বছরের শেষ আড্ডায় প্রাণবন্ত ছিল পৌরসভা চত্বর।
গিটারের টুংটাং সুরে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পুরনো সেই দিনের কথা’ দিয়ে শিল্পী আলাউর রহমান অনুষ্ঠান শুরু করেন। প্রসেনিয়ামের সংগঠক নাট্যকর্মী ও নাট্যনির্মাতা দেবাশীষ তালুকদার শুভ্রের সঞ্চালনায় প্রসেনিয়াম কর্মীরা পালাক্রমে গান, কবিতা আবৃত্তি করেন। বছরের শেষদিনের এই অনন্য আয়োজনটিকে উপভোগ করেন শহরের সুধীজন।
রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, জীবনানন্দ দাশ, যতীন্দ্রমোহন বাগচি, রুদ্র মোহাম্মদ শহিদুল্লাহ, নির্মলেন্দু গুণ, মহাদেব সাহা, সৈয়দ শামসুল হক, ড. মোহাম্মদ সাদিক, ইকবাল কাগজী, শামস শামীম, সেজুল হোসেন, শহীদুর রহমান, আহমেদ মামুনসহ জাতীয় ও স্থানীয় কবিসহ জনপ্রিয় কবিদের কবিতা আবৃত্তি করেন রুবাইয়া, শুভ্র, সিনথিয়া, ত্বাহা। গান পরিবেশন করেন সৌরভ, আলাউর, শুভ, রুবেল, পার্থ। কবিতা ও গানের সাথে গিটারে সংগত করেন আশরাফুল, পাপন, কাহনে ছিলেন মাহফুজ। অনুষ্ঠানে প্রায় ৩০টি গান পরিবেশিত হয়।
উল্লেখ্য, ২০১৬ খ্রিস্টাব্দ হতে প্রতি বছরের ৩১ ডিসেম্বর পৌরসভার মুক্তমঞ্চে প্রসেনিয়াম নিয়মিত এই আয়োজন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী