শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

Notice :

গ্রিন ও ক্লিন সুনামগঞ্জ বাস্তবায়নে কাজ করছি : মেয়র নাদের বখত

স্টাফ রিপোর্টার ::
গ্রিন, ক্লিন টাউন তথা আধুনিক শহরের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে নতুন নতুন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে কাজ করছেন বলে জানিয়েছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
তিনি বলেন, সুনামগঞ্জ পৌর এলাকায় সুষম উন্নয়ন হচ্ছে। আমরা সুনামগঞ্জ শহরকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে চাই। এ জন্য উন্নয়নযাত্রা শুরু হয়েছে। সকলের সহযোগিতায় সুনামগঞ্জ হবে গ্রিন ও ক্লিন।
বুধবার সকালে সুনামগঞ্জ পৌরসভার মিলনায়তন কক্ষে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে তরুণ রাজনৈতিক নেতাদের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জ পৌরসভায় পর্যাপ্ত পরিমাণ ঢাকনাযুক্ত ডাস্টবিন এবং সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থা বিষয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
মেয়র নাদের বখত আরো বলেন, শহরে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা গড়ে তোলা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হচ্ছে তা থেকে সুনামগঞ্জ বাদ যাবে না। ইতোমধ্যেই আমরা উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করেছি।
তিনি আরো বলেন, প্রশাসন বৃক্ষরোপণ করবে আর পৌরসভা শহর পরিচ্ছন্ন করবে। বৃক্ষরোপণ করলে তার যতœ করতে হবে জনগণকে। সেই সাথে ড্রেন-ডাস্টবিন রক্ষণাবেক্ষণের দায়িত্বও নিতে হবে।
মেয়র নাদের বখত বলেন, পূর্বে যে ড্রেন নির্মাণ করা হয়েছিল তার দৈর্ঘ্য ও গভীরতা কম ছিল। আগামীতে যে ড্রেন হবে তা বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় নির্মাণ করা হবে। পুরোনো সকল ড্রেনে জমে থাকা ময়লা-পরিষ্কার করা হচ্ছে। তাছাড়া প্রশাসন ২৩ ডিসেম্বর থেকে খাল উদ্ধারের জন্য উচ্ছেদ অভিযানে নামবে। আশা করছি উচ্ছেদ অভিযানের মাধ্যমে খালগুলো দখলমুক্ত হলে এর সুফল জনগণ পাবেন। এতে পৌরবাসী জলাবদ্ধতা থেকে মুক্তি পাবেন।
ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিলেট অঞ্চলের কো-অর্ডিনেটর সুদীপ্ত চৌধুরী, জেলা আওয়ামী মহিলা লীগের সাংগঠনিক স¤পাদক সৈয়দা ফারহানা ইমা।
সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম ও জেলা মহিলা দলের যুগ্ম সম্পাদক জয়শ্রী দেবের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সহ-সভাপতি রেজাউল হক, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহ আবু নাসের, জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক নূর হোসেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, যুবলীগ নেতা সবুজ কান্তি দাস, জেলা আওয়ামী মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিনা আবেদীন, সাংবাদিক এআর জুয়েল, শহীদনূর আহমেদ, আশিকুর রহমান, যুবলীগ নেতা মহিবুর রহমান মুহিব, শিমন চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী