মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:১১ পূর্বাহ্ন

Notice :

আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

স্টাফ রিপোর্টার ::
আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই মিলে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরীফুল ইসলাম।
বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাসেদুল ইকবাল, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান, সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আব্দুর রব, প্রবাসী কল্যাণ ব্যাংক সুনামগঞ্জ শাখার ব্যবস্থাপক নিবারণ চন্দ্র বিশ্বাস, ব্র্যাক ব্যাংক প্রতিনিধি প্রবীর দেবনাথ, ইসলামী ব্যাংক সুনামগঞ্জ শাখার ব্যবস্থাপক কায়সার আহমেদ, তথ্য অফিসার আনোয়ার হোসেন প্রমুখ।
সহকারী কমিশনার আল-আমিন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অভিবাসন বিষয়ে প্রেজেন্টেশন করেন ব্র্যাকের জেলা সমন্বয়কারী একে আজাদ। এসময় জানোনো হয়, ২০১৮ পর্যন্ত পৃথিবীর বিভিন্ন দেশে সুনামগঞ্জে অভিবাসীর সংখ্যা পুরুষ প্রায় ৯০ হাজার ও নারী ২০ হাজারের কাছাকাছি। তাদের অধিকাংশই অধ্যক্ষ ও কম শিক্ষিত। এছাড়াও অবৈধ পন্থায় প্রতিবছর অনেক লোক পারি দিচ্ছেন মধ্যপ্রাচ্য কিংবা ইউরোপের বিভিন্ন দেশে। ফলে অভিবাসীদের নিরাপত্তা বিঘিœত হচ্ছে। থাকছে মৃত্যু ঝুঁকি। কাজেই নিরাপদ অভিবাসন নিশ্চিতে সঠিক পদ্ধতিতে ভিসা প্রসেসিং করে বিদেশ গমনের পরামর্শ দেয়া হয় প্রেজেন্টেশনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী