শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১০:১২ অপরাহ্ন

Notice :

ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্যর উপর অনুষ্ঠিত সেমিনারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হারুন অর রশীদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএমসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাগণ বক্তব্য প্রদান করেন।
সেমিনার পরবর্তী “আমার চোখে ডিজিটাল বাংলাদেশ” বিষয়ক পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশন প্রতিযোগিতায় বিজয়ী ৩ জন প্রতিযোগীর প্রেজেন্টশনগুলো উপস্থিত সকলের সামনে উপস্থাপন করা হয়। পরিশেষে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ এ রচনা প্রতিযোগিতা ও পাওয়ার পয়েন্ট প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
অপরদিকে, বৃহ¯পতিবার দুপুরে তাহিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে উপজেলা গণমিলনায়তন কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী। বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রৌজ আলী, উপজেলা প্রেসক্লাব সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক অনুপম রায় প্রমুখ।
অপরদিকে, জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে অংশগ্রহণ করেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার অরূপ চন্দ্র রায়, উপজেলা তথ্য ও প্রযুক্তি প্রোগ্রামার আশীষ চক্রবর্তী, সাংবাদিক শংকর রায়, আবদুল হাই, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সন্তান কমান্ড নেতা আজিজ মিয়া প্রমুখ। পরে কুইজ প্রতিযোগিতায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী