বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৫:৩৫ পূর্বাহ্ন

Notice :

‘ভেজা রোদের বসন্তে’ গ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার ::
কবি ও লেখক আবদুস শহীদের লেখা ‘ভেজা রোদের বসন্তে’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার দুপুরে দৈনিক সুনামকণ্ঠ কার্যালয়ে মোড়ক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন আজরফ চৌধুরী, লেখক সুখেন্দু সেন, কবি ইকবাল কাগজী, বিকাশ রঞ্জন চৌধুরী, সুনামকণ্ঠ সম্পাদক বিজন সেন রায়, স্বপন কুমার দাশ, সাংবাদিক শামস শামীম, বিশ্বজিৎ সেন প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ছাতকের সন্তান আবদুস শহীদ একজন নিভৃতচারী লেখক। সত্তরের দশকের শেষের দিকে সুনামগঞ্জের সাহিত্যাঙ্গনে তাঁর পদচারণা। তখন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন ‘আমরা কতিপয় তরুণ সাহিত্যসেবী’ গড়ে উঠেছিল সহযোগী কিছু তরুণের সমন্বয়ে। তাতেই তিনি উজ্জীবিত হয়ে, সাহিত্যসেবায় ব্রত হন। আশির দশকের শেষের দিকে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সাহিত্য থেকে অনেক দূরে চলে গেলেও ৩৫টি বছর কাটিয়ে ফিরে এসেছেন সাহিত্যের স্পর্শে। কিছু পুরোনো আর নতুন লেখা নিয়ে বের করেন প্রথম কাব্যগ্রন্থ ‘আশ্বিনের শিশির কণা’। তারপর উৎসাহ আরও বেড়ে যায়। নিয়মিত পত্রপত্রিকায় লেখালেখি অব্যাহত রাখেন। জীবনসংগ্রামের এক পর্যায়ে আকস্মিক অসুস্থতা চলার গতি অনেকটা স্তিমিত করে দিলেও প্রবাসীজীবনের বাস্তবতা ঝেড়ে ফেলে আছেন সাহিত্যের আঙ্গিনায়। ‘ভেজা রোদের বসন্তে’ গ্রন্থটি তারই স্বাক্ষর বহন করছে। পাঁচটি অধ্যায়ের বৈচিত্র্যতা গ্রন্থকে অনেক মূল্যবান করে তুলবে পাঠকের কাছে।
গ্রন্থটি প্রকাশ করেছে সিলেটের নাগরী প্রকাশন। প্রচ্ছদ করেছেন আল-নোমান। গ্রন্থটির মূল্য রাখা হয়েছে ২৪০ টাকা। অনলাইনে বইটির পরিবেশক- রকমারি ডটকম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী