বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৫:১৭ পূর্বাহ্ন

Notice :

সেতু নির্মাণে অনিয়ম : কাজ বন্ধের নির্দেশ দিলেন ইউএনও

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের কালাগড় গ্রামের জামে মসজিদ সংলগ্ন খালের ওপর সেতু নির্মাণকাজে রড ব্যবহারে অনিয়ম করায় সেতুর নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়েছে। সোমবার বিকেল চারটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান সরেজমিনে ওই সেতুটির নির্মাণকাজে অনিয়ম পেয়ে সংশ্লিষ্ট কাজের ঠিকাদারকে নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় ৩১ লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে ২০১৮-১৯ অর্থবছরে ৩৮ ফুট দৈর্ঘের উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের কালাগড় গ্রাম জামে মসজিদ সংলগ্ন খালের ওপর নির্মিত সেতুটির কাজটি পান মেসার্স বিনয় কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই সেতুটির নির্মাণকাজ দেখতে সোমবার বিকেল চারটার দিকে সেখানে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান। এ সময় উপসহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান দেখতে পান, ওই সেতুর কাজে নির্ধারিত ডিজাইন মোতাবেক হয়নি। রড দিতে গিয়ে হেরফের করা হয়েছে। ওই কর্মকর্তা সঙ্গে সঙ্গে বিষয়টি ইউএনওকে জানান। পরে ইউএনও’র নির্দেশে ওই কাজটি বন্ধ করে দেওয়া হয়।
ঠিকাদার বিনয় সাহা বলেন, মেস্তুরিদের ভুলের কারণে কাজে কিছুটা অনিয়ম হয়েছে। তবে তা সঠিকভাবে করে দেওয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, সেতুর নির্মাণকাজে অনিয়ম করা হয়েছে। তাই সেতুর নির্মাণকাজটি বন্ধ করে দেওয়া হয়েছে। সঠিকভাবে রড ব্যবহারের পর এবং সেটি সংশ্লিষ্ট উপসহকারী প্রকৌশলী ভালোভাবে দেখার পর এই সেতুর ঢালাইয়ের কাজ শুরু করার জন্য ঠিকাদারকে নির্দেশ দিয়েছি। এই নির্দেশের অমান্য করলে ঠিকাদারের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী