বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৬:২২ অপরাহ্ন

Notice :

রাজাকারদের তালিকা প্রকাশ বিজয় দিবসে

সুনামকণ্ঠ ডেস্ক ::
আসন্ন বিজয় দিবসে রাজাকারদের তালিকা প্রকাশের উদ্যোগ নিয়েছে সরকার। রোববার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় স¤পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
বৈঠক সূত্রে জানা যায়, রাজাকার, আলবদর ও আল শামসদের তালিকা প্রণয়নের কাজ অব্যাহত রয়েছে। এরই মধ্যে যেসব জেলার রাজাকারদের তালিকা মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে এসেছে সেগুলোই বিজয় দিবসে প্রকাশ করা হবে।
জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতি শাজাহান খান সভাপতিত্ব করেন। কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম এবং এবি তাজুল ইসলাম, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং বিভিন্ন সংস্থার প্রধানরাসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।
বৈঠক সূত্রে জানা গেছে, ১৪ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধার জন্য গৃহনির্মাণ করে দেওয়ার লক্ষ্যে প্রকল্প গ্রহণ করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ২ হাজার ২শ কোটি টাকা। একেকটি বাড়ি নির্মাণে ব্যয় হবে ১৫ লাখ টাকা। মুজিব বর্ষে মুক্তিযোদ্ধাদের উপহার হিসেবে এ প্রকল্পের কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী